× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শেরপুরে বিদ্যালয়ের জমি দখল করে ভবন নির্মাণ

শেরপুর সংবাদদাতা

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৪ পিএম

আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:০০ পিএম

শেরপুরে বিদ্যালয়ের জমি দখল করে ভবন নির্মাণ। প্রবা ফটো

শেরপুরে বিদ্যালয়ের জমি দখল করে ভবন নির্মাণ। প্রবা ফটো

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ফুলহারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন এক প্রভাবশালী। এর প্রতিকার চেয়ে জমিদাতা মৃত ঈশ্বর চন্দ্র চৌকিদারের নাতি মুক্তার কোচ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন। সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার নলকুড়া ইউনিয়নের ফুলহারি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপনের সময় ৬০ শতাংশ জমি দান করেন ঈশ্বরচন্দ্র চৌকিদার, যা সরকারের পক্ষে শিক্ষা বিভাগের নামে রেকর্ডভুক্ত। বিদ্যালয়ের জমিতে জহুরুল ইসলাম ও তার ভাই মোশারফ হোসেন বহুতল ভবন নির্মাণ করছেন।

জহুরুল ইসলাম নির্দ্বিধায় অভিযোগ স্বীকার করেছেন। তিনি বলেন, এ জায়গার পরিবর্তে সাত শতাংশ জমি ক্রয় করে বিদ্যালয়কে দেওয়া হবে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগম বলছেন, তাদের ভবন নির্মাণ করতে নিষেধ করেছেন তিনি। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) নুরুন নবী লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি সার্ভেয়ার চেয়ে ইউএনও স্যারের কাছে আবেদন জানিয়েছি। অনুমোদন পেলে ওই বিদ্যালয় ও সরকারি রাস্তার জমি পরিমাপ করা হবে। সরকারি জমিতে ব্যক্তিমালিকানাধীন ভবন করে থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভুঁইয়া লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, কাজ বন্ধ রাখতে বলেছি। বিদ্যালয়ের সীমানা নির্ধারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এতে কাউকে ছাড় দেওয়া হবে না। দ্রুত তদন্তপূর্বক বিদ্যালয়ের জমি উদ্ধারসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা