× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হকারের হারিয়ে যাওয়া ১০ হাজার টাকা ফেরত দিলেন আনসার সদস্য

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:৫৯ পিএম

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:২০ পিএম

স্টেশন মাস্টার শাহজান শেখ ও আনসার সদস্যের কাছ থেকে হারিয়ে যাওয়া টাকা নিচ্ছেন আয়ুব হোসেন। প্রবা ফটো

স্টেশন মাস্টার শাহজান শেখ ও আনসার সদস্যের কাছ থেকে হারিয়ে যাওয়া টাকা নিচ্ছেন আয়ুব হোসেন। প্রবা ফটো

ঝিনাইদহের কালীগঞ্জে হারিয়ে যাওয়া এক হকারের ১০ হাজার টাকা ফেরত দিয়েছেন রেল স্টেশনে দায়িত্বরত আনসার সদস্য। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে মালিক আইয়ুব হোসেনকে তার টাকা ফেরত দেওয়া হয়। ওই শ্রমিকের বাড়ি জামালপুরে। তিনি খুলনা অঞ্চলের বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করেন।

হকার আয়ুব হোসেন খুলনায় যাওয়ার উদ্দেশে মোবারকগঞ্জ রেলস্টেশনে এলে তার ১০ হাজার টাকা পড়ে যায়। এ টাকা স্টেশনের এক আনসার সদস্য পান। টাকাগুলো নিয়ে তিনি স্টেশন মাস্টার শাহজান শেখের কাছে জমা দেন। শাজাহান শেখ মাইকে ঘোষণা দেন কিছু টাকা পাওয়া গেছে। উপযুক্ত প্রমাণ দিতে পারলে তাকে টাকাগুলো ফেরত দেওয়া হবে। মাইকে ঘোষণা শোনার পর আয়ুব হোসেন উপযুক্ত প্রমাণ দিয়ে স্টেশন মাস্টার শাহজানের নিকট থেকে টাকাগুলো ফেরত নেন।

মোবারকগঞ্জ রেলস্টেশনের মাস্টার শাহজাহান শেখ বিষয়টি নিশ্চিত করে বলেন, শুক্রবার সকালে ট্রেনে খুলনায় যাওয়ার উদ্দেশে মোবারকগঞ্জ রেলস্টেশনে আসেন আয়ুব হোসেন। কিছুক্ষণ পর তিনি বুঝতে পারেন তার কাছে থাকা ১০ হাজার টাকা হারিয়ে গেছে। এ সময় টাকা হারিয়ে আয়ুব হোসেন কান্নায় ভেঙে পড়েন। তার আগেই টাকাটা আমাদের স্টেশনের এক আনসার সদস্য পেয়ে আমার কাছে জমা দেন। এরপর উপযুক্ত প্রমাণ দেওয়ায় তার হাতে ওই ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়।

আয়ুব হোসেন বলেন, আমি বিভিন্ন বাজার ও ট্রেনে হকারি করে যা আয়-রোজগার করি তা দিয়ে আমার ও আমার পরিবার চলে। আজ সকালে খুলনা যাওয়ার জন্য মোবারকগঞ্জ রেলস্টেশনে এসেছিলাম। দুপুরে ট্রেন আসার কিছুক্ষণ আগে আমি টের পাই আমার কাছে থাকা টাকা হারিয়ে গেছে। আমি কান্নায় ভেঙে পড়ি। ধরেই নিয়েছিলাম আমার টাকা আর ফেরত পাব না। কিছুক্ষণ পরে স্টেশন মাস্টার ঘোষণা দেন কিছু টাকা পাওয়া গেছে। আমি প্রমাণ উপস্থাপন করার পর আমাকে টাকাটি ফেরত দেন। আনসার সদস্য ও স্টেশন মাস্টার দুজনই খুব ভালো মানুষ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা