× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রমজানে কোনো পণ্যের সংকট হবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী

টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৭ পিএম

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ১৬ ফেব্রুয়ারি টাঙ্গাইলের দেলদুয়ার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে। প্রবা ফটো

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ১৬ ফেব্রুয়ারি টাঙ্গাইলের দেলদুয়ার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে। প্রবা ফটো

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, আগামী রমজানে কোনো পণ্যের সংকট হবে না। এর মধ্যে মন্ত্রীর নির্দেশে ৪টি পণ্যের ট্যারিফ কমিয়ে দেওয়া হয়েছে। এই সপ্তাহেই আমদানিকারক ও যারা তৈরি করে তাদের সাথে বসে তেলের দাম ঠিক করে দেওয়া হবে। সেই সাথে খেজুরের ট্যারিফ কমিয়ে দেওয়া হয়েছে। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে টাঙ্গাইলের দেলদুয়ার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ভারত আমাদের পেঁয়াজ ও চিনি সরবরাহে রাজি হয়েছে। আমরা আশা করছি, ভারতসহ অন্য পার্শ্ববর্তী দেশ থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিস নিরবচ্ছিন্ন সরবরাহ রাখতে পারব। 

অবাধ ভালো হয়েছে জানিয়ে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, চালের কোনো সংকট নেই। আমাদের প্রায় ১৭ লাখ টনের ওপর চালের মজুত রয়েছে। কৃষিমন্ত্রী বলেছেন, আমনের আবাদ ভালো হয়েছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, খাতুনগঞ্জ ব্যবসায়ীরা আমাকে বলেছেন, আগে বিভিন্ন জাহাজ থেকে মাল আসত তাদের পণ্যটি সরাসরি তারা সারা বাংলাদেশে সরবরাহ করতে পারত। কিন্ত এখন যারা জাহাজের মালিক তারাই মিলের মালিক, তারাই সরবরাহকারী। জাহাজ ও মিলের মালিক দু-চারজন আছে। তারা যেন এককভাবে বাজার নিয়ন্ত্রণ না করতে পারে সে ব্যবস্থা করব। খাতুনগঞ্জ, মৌলভীবাজার, বাদামতলীসহ যেসব পাইকারি মার্কেট রয়েছে তারাও যেন পণ্য আমদানি করে সরবরাহ ঠিক রাখতে পারে, তার ব্যবস্থা করব। দু-দশটা কোম্পানির কাছে যেন আমাদের পুরো সরবরাহ ব্যবস্থা জিম্মি হয়ে না থাকে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মারুফ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এস প্রতাপ মুকুলসহ প্রমুখ স্থানীয় নেতৃবৃন্দ। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা