× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবশেষে সেই ১৪ শিক্ষার্থী পেলেন প্রবেশপত্র

শেরপুর প্রতিবেদক

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:০৪ এএম

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫০ এএম

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুল হক ওই ১৪ শিক্ষার্থীর প্রবেশপত্র হস্তান্তর করেন। প্রবা ফটো

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুল হক ওই ১৪ শিক্ষার্থীর প্রবেশপত্র হস্তান্তর করেন। প্রবা ফটো

অবশেষে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার প্রবেশপত্র পেলেন শেরপুরের শ্রীবরদী উপজেলার গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের সেই ১৪ শিক্ষার্থী। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১২টা ৪০ মিনিটের দিকে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুল হক ওই ১৪ শিক্ষার্থীর প্রবেশপত্র হস্তান্তর করেন।

জানা গেছে, ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা স্কুল ঘেরাও করলেও রাতে ইউএনওর আশ্বাসে অবরোধ তুলে নেন। পরে প্রধান শিক্ষককে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাঠানো হয়। প্রধান শিক্ষক নজরুল ইসলাম ও শ্রীবরদী উপজেলা চেয়ারম্যান জুয়েল আকন্দের হাতে প্রবেশপত্র তুলে দেন শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মাহবুবুল হক।

এর আগে অভিযোগ ওঠে, গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী সহকারী শিক্ষক জুলফিকার হায়দার রিন্টু ও অফিস সহকারী শাহীনুর সেলিমের গাফিলতিতে প্রবেশপত্র পাননি।

পরে এ অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে চার ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা। একপর্যায়ে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হলে পুলিশি পাহারায় প্রধান শিক্ষককে ময়মনসিংহ শিক্ষা বোর্ডে পাঠানো হয়। পরে রাতেই শিক্ষা বোর্ড থেকে তিনি প্রবেশপত্র সংগ্রহ করেন।

স্কুল কর্তৃপক্ষের এমন গাফিলতির বিচারের দাবি জানিয়েছেন স্থানীয় সচেতন মহল ও অভিভাবকরা। তবে এ ঘটনায় প্রধান শিক্ষক নিজেকে নির্দোষ দাবি করে অফিস সহকারীর ওপর দায় চাপিয়েছেন বলে জানান স্থানীয়রা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা