× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দেশে খাদ্য উৎপাদন যথেষ্ট , দুর্ভিক্ষ হবে না: খাদ্যমন্ত্রী

নওগাঁ সংবাদদাতা

প্রকাশ : ০৪ নভেম্বর ২০২২ ১৯:১৬ পিএম

আপডেট : ০৪ নভেম্বর ২০২২ ১৯:৪০ পিএম

নিয়ামতপুরের পারইল ইউনিয়ন পরিষদ মহিলা লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি : প্রবা

নিয়ামতপুরের পারইল ইউনিয়ন পরিষদ মহিলা লীগের ত্রি-বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথি খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি : প্রবা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে দেশ এখন অনেক এগিয়েছে। বৈশ্বিক সংকটে কিছুটা সমস্যা হলেও দেশে খাদ্য সংকট নেই। এমনকি যে পরিমাণ খাদ্য উৎপাদন হচ্ছে, তাতে করে ভবিষ্যতে দেশে দুর্ভিক্ষও হবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  

শুক্রবার (৪ নভেম্বর) বিকেলে নিয়ামতপুরের উপজেলার পারইল ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বেই খাদ্য সংকট দেখা দিয়েছে। আগামী দিনগুলোতে এই সংকট বাড়তে পারে বলে সতর্ক করছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও বেশ কিছু দিন থেকেই দেশের মানুষকে আগামী দিনে সংকটময় পরিস্থিতি তৈরি হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন। 

তবে দেশে এখন খাদ্য উৎপাদন অনেক বেড়েছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী। করোনাভাইরাস সংক্রমণের মতো বৈশ্বিক মহামারির মধ্যেও দেশে কেউ অনাহারে থাকেনি বলে দাবি করেন মন্ত্রী। 

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, ‘৩৩৩ নম্বরে ফোন করে করোনাকালে খাদ্য সহায়তা পেয়েছে অনেকেই। করোনাকালে কোনো মানুষ খাদ্যভাবেও মারা যায়নি। দেশের উৎপাদন দিয়েই খাদ্য সংকট মোকাবিলা করা হবে। এদেশে দুর্ভিক্ষ হবে না।’

ত্রি-বার্ষিক সম্মেলনে বিএনপির রাজনীতির সমালোচনাও করেন খাদ্যমন্ত্রী। বঙ্গবন্ধুর হত্যাকারীদের এ দেশে রাজনীতি করার সুযোগ জিয়াউর রহমান দিয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, ‘তিনিই স্বাধীনতাবিরোধীদের সংসদে নিয়ে গেছেন এবং মন্ত্রী বানিয়ে গাড়িতে লাল-সবুজ পতাকা উড়াতে সাহায্য করেছেন বেগম জিয়া। একজন মুক্তিযোদ্ধা হিসেবে এটা আমি মেনে নিতে পারিনি।’

তিনি বলেন, ২০০৮ সালে দেশের অবস্থা কেমন ছিল আপনারা জানেন। আর এখন কেমন আছেন তার পার্থক্য করলে বুঝবেন শেখ হাসিনা আপনাদের জন্য কতটা উন্নয়ন করেছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতা এবং সংখ্যা বাড়িয়েছেন তিনি। 

ডিজিটাল বাংলাদেশের রূপান্তর শেখ হাসিনার হাত ধরে ঘটেছে। নাগরিক সব সেবা এখন হাতের মুঠোয় বলে উল্লেখ করেন তিনি।

শেখ হাসিনা দরিদ্র অসহায়দের জন্য বাড়ি করে দিচ্ছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, এ দেশে গৃহহীন কোন মানুষ থাকবে না। মুক্তিযোদ্ধাদেরও বাড়ি করে দিচ্ছে সরকার। 

বিএনপি কোন কাজটি জনগণের জন্য করেছে প্রশ্ন রেখে তিনি বলেন, বিএনপি মানেই লুটপাট করে খাওয়া। ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টায় আছে বিএনপি। নেতা-কর্মীদের বিএনপির কর্মকাণ্ড সম্পর্কে সতর্ক থাকতে হবে।

পারইল মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন নিয়ামতপুর  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সহসভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. ফরিদ আহমেদ, সাধারণ সম্পাদক জাহিদ হাসান রাসেল এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সৈয়দ মুজিব।

সম্মেলন উদ্বোধন করেন নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাদিরা বেগম।সম্মেলনে প্রধান বক্তা ছিলেন নিয়ামতপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহনাজ পারভীন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা