× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ চলছে

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫১ এএম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:০৬ এএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া নওগাঁ-২ (ধামইরহাট ও পত্নীতলা) আসনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এ আসনটিতে মোট ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন ভোটার ব্যালট পেপারের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবেন।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ধামইরহাট উপজেলায় আট ইউনিয়ন ও এক পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৫ জন। পুরুষ ৭৮ হাজার ৩০১, মহিলা ৭৮ হাজার ৭১৩ ও তৃতীয় লিঙ্গের একজন।

অন্যদিকে পত্নীতলা উপজেলায় ১১ ইউনিয়ন ও এক পৌরসভায় মোট ভোটার ১ লাখ ৯৯ হাজার ১১৭ জন। পুরুষ ৯৯ হাজার ২৭১, নারী ৯৯ হাজার ৮৪৬ জন।

আসনটির ১২৪ কেন্দ্রে স্থায়ী ৬৯৩ ও অস্থায়ী ৪১ ভোটকক্ষে ভোট গ্রহণ করা হচ্ছে। ২১ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের পাশাপাশি নির্বাচনে ১২৪ জন প্রিসাইডিং কর্মকর্তা, ৭০৬ জন সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও ১ হাজার ৪১২ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন অফিসার তারিফুজ্জামান বলেন, ‘এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। সুষ্ঠুভাবে ভোট গ্রহণ সম্পন্ন ও নিরাপত্তার দায়িত্বে বিপুলসংখ্যক এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও পুলিশ, আনসার, পুলিশের মোবাইল টিম, স্ট্রাইকিং টিম কাজ করছে।’

এ আসনে নির্বাচন করছেন চার প্রার্থী। আওয়ামী লীগের (নৌকা) শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন (লাঙ্গল) এবং স্বতন্ত্র ইঞ্জিনিয়ার আখতারুল আলম (ট্রাক) ও মেহেদী মাহমুদ রেজা (ঈগল)

৭ জানুয়ারি সারা দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুর কারণে এ আসনটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি)।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা