× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইজতেমায় শ্রীলঙ্কান ছেলের সঙ্গে বাংলাদেশি মেয়ের বিয়ে

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৫ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৪ পিএম

ইজতেমায় শ্রীলঙ্কান ছেলের সঙ্গে বাংলাদেশি মেয়ের বিয়ে

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে ১৪ যুগলের যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়েছে। এর মধ্যে একজন শ্রীলঙ্কান নাগরিক রয়েছেন। তিনি বাংলাদেশের এক মেয়েকে বিয়ে করেছেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) বাদ আসর ইজতেমার বয়ান মঞ্চের পাশেই যৌতুকবিহীন বিয়ের আসর বসে।

শ্রীলঙ্কান  ওই নাগরিকের নাম রাসেদ। তিনি বাংলাদেশের মেয়ে শারমিন আক্তারকে বিয়ে করেছেন।

বিষয়টি জানিয়েছেন বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়ক মোহাম্মদ সায়েম। তিনি জানান, ভারতের দিল্লি মারকাজের মাওলানা সাদ কান্ধলভীর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ ময়দানে মাশোয়ারার কামড়ায় যৌতুকবিহীন বিয়ে পড়ান। বিয়েতে মহরানা ধার্য করা হয় ‘মোহর ফাতেমি’র নিয়মানুযায়ী। এ নিয়ম অনুযায়ী মহরানা ধরা হয় দেড়শ তোলা রুপা বা এর সমমূল্যের অর্থ।

১৪ জন দম্পত্তি হলো- হোমায়ার ইসলাম ও হুরাইরা জামান, মো. আলাউদ্দিন ও সুমাইয়া ইসলাম, মো. হাবিবুর রহমান ও মুক্তা আক্তার, মো. ওমর ও ইশরাত জাহান, সুজন আহমেদ ও মায়মুনা আক্তার, রাতুল ও মায়মুনা আক্তার, রাসেদ (শ্রীলঙ্কা) ও শারমিন আক্তার, ওমায়ের ইসলাম ও মুনিম আক্তার, মো. শাওন ও ছবিনা আক্তার, মো. মছুরুল হক ও শাদিয়া মাহমুদ, ফজলে রাব্বি ও মোহনা সুলতানা, মো. ছাব্বির হাসান ও মোছাম্মদ হালিমা আক্তার, মো. ইজমাইন ও ফাতেমা আক্তার, মো. আজম খান ও সুমাইয়া ইসলাম।

এর আগে ইজতেমার প্রথম পর্বে ৩ ফেব্রুয়ারিতে ৭২ দম্পতির যৌতুকবিহীন বিয়ে সম্পন্ন হয়।

আয়োজকরা জানান, কনের সম্মতিতে দুপক্ষের লোকজনের উপস্থিতিতে সম্পন্ন হয় এসব বিয়ে। বিয়ের পর বয়ান মঞ্চ থেকেই মোনাজাতের মাধ্যমে নব দম্পতিদের সুখ-সমৃদ্ধিময় জীবন কামনা করা হয়। এ সময় মঞ্চের আশপাশের মুসল্লিদের মাঝে খোরমা-খেজুর ছিটিয়ে দেওয়া হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা