× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রামগতিতে ভূমিদস্যুদের বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন

কমলনগর (লক্ষ্মীপুর) প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫১ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩২ পিএম

রামগতি উপজেলার মীরবাজার চরদরবেশ এলাকাবাসীর মানববন্ধন। প্রবা ফটো

রামগতি উপজেলার মীরবাজার চরদরবেশ এলাকাবাসীর মানববন্ধন। প্রবা ফটো

লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় সফি বাতাইন্না নামের এক ভূমিদস্যু বিরুদ্ধে মানববন্ধন করেছেন স্থানীয়রা। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার মীরবাজার চরদরবেশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, সফি বাতাইন্না প্রকাশ সফি ডাকাত নামে পরিচিত। তিনি নোয়াখালী জেলার মেঘনা উপকূলীয় অঞ্চল হাতিয়া উপজেলার বাসিন্দা। তার ৪০-৫০ জন একটি ভূমিদস্যু ও ডাকাত বাহিনীর আছে। সফির নেতৃত্বে লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার দুর্গম চরঅঞ্চলে প্রবেশ করে জমি দখল, খাল বিল দখল ও নারী নির্যাতনসহ এলাকায় চাঁদাবাজী, গরু-ছাগল চুরিসহ নানা ধরনের নানা ধরনের ভয়ভীতি দেখিয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে রেখেছে। তার সেকেন্ড ইন কমান্ডার হিসেবে রয়েছেন লতা হোসেন, ইসমাইল, খোকন, মো. কামাল, রুহুল আমিন, নুর উদ্দিন, বেলাল হোসেন, আবুল হাসিম, মুকবুল আহমেদ ও ছালাউদ্দিন অন্যতম। তাদের সবার নেতা হিসেবে রয়েছেন সফি বাতাইন্না। সফি বাতাইন্না তার বাহিনী দিয়ে হরণী ইউনিয়নের বয়ারচরের গাবতলী খালের মাথা থেকে রামগতি খালের মাথা পর্যন্ত জোরপূর্বক দখল করে নিয়েছে। ওই জমি নল দিয়ে মেপে মোটা অঙ্কের টাকার বিনিময়ে বিক্রি করে এবং বাধ তৈরি করে জলবদ্ধতা সৃষ্টি করে আসছে। এতে রামগতির বয়ারচরের কয়েক শ একর ফসলি জমি নষ্ট হয়ে গেছে।

স্থানীয়রা ভূমিদস্যু সফি বাতাইন্নার নির্যাতনের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্যসহ জেলা-উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

মানববন্ধনে বক্তব্য দেন রামগতি উপজেলার চরগাজী ইউনিয়ন পরিষদের সদস্য ফরিদ উদ্দিন, স্থানীয় এলাকাবাসী মো. ফারুক হোসেন, আবদুল বাছেত, মহিউদ্দিন, রৌশন আক্তার, তাছলিমা বেগম, আমেনা বেগম, গিয়াস উদ্দিন প্রমুখ।

অভিযোগের বিষয়ে জানতে সফি বাতাইন্নার মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তার সাড়া পাওয়া যায়নি।

স্থানীয়দের অভিযোগের বিষয়ে অবগত আছেন রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন। তিনি প্রতিদিনের বাংলাদেশকে জানান, দ্রুত সময়েরর মধ্যে এসব অপরাধীদের আইনের আওতায় আনা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা