× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বান্দরবান সীমান্ত থেকে আরও একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪০ এএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৯ পিএম

মিয়ানমার থেকে ছোড়া অবিস্ফোরিত মর্টার শেল। প্রবা ফটো

মিয়ানমার থেকে ছোড়া অবিস্ফোরিত মর্টার শেল। প্রবা ফটো

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমার থেকে ছোড়া আরও একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি। শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় ১ নম্বর ওয়ার্ড থেকে এটি উদ্ধার করা হয়। 

নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

জানা গেছে, তুমব্রু সীমান্তের পশ্চিমকুলে ব্রিজসংলগ্ন এলাকায় অবিস্ফোরিত মর্টার শেল দেখতে পায় স্থানীয়রা। পরে বিজিবিকে খবর দেওয়া হলে বিজিবি এসে মর্টার শেলটি উদ্ধার করে। 

এর আগে শুক্রবার দুপুরেও ভারী মর্টার শেল বিস্ফোরণ ও গোলাগুলির শব্দে কেঁপেছে বান্দরবানের ঘুমধুম সীমান্ত। উড়ে এসেছে অবিস্ফোরিত মর্টার শেল। গতকালও একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করা হয়। পরে সেগুলো নিষ্ক্রিয় করে সেনাবাহিনী। 

সীমান্তের বাসিন্দারা বলছে, মিয়ানমার থেকে ছোড়া অসংখ্য গোলা ও গুলি বাংলাদেশের ভূ-খণ্ডে এসে পড়েছে; যা এখন ক্ষেত-খামারে পাওয়া যাচ্ছে। তাদের দাবি, দ্রুতসময়ের মধ্যে এসব গোলা যেন নিষ্ক্রিয় করা হয়।

বিজিবি জানায়, সীমান্তরক্ষী বাহিনী বিজিবি এসব গোলা উদ্ধার করছে। যার চারপাশে টাঙিয়ে দিচ্ছে লাল পতাকা। নিরাপত্তার স্বার্থে সড়কে দেওয়া হয়েছে ব্যারিকেড। 

মিয়ানমারে বিদ্রোহী গোষ্ঠীর হাত থেকে প্রাণ বাঁচাতে বাংলাদেশ পালিয়ে এসে আশ্রয় নিয়েছেন দেশটির ৩৩০ জন সীমান্তরক্ষী। দুই দেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে আলোচনার পর তাদের ফিরিয়ে নিতে সম্মত হয়েছে মিয়ানমার। ইতোমধ্যে ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানালেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান।

৫ ফেব্রুয়ারি মিয়ানমার থেকে বান্দরানের ঘুমধুমে উড়ে আসা মর্টার শেলের আঘাতে প্রাণ হারিয়েছে এক বাংলাদেশি নারী ও এক রোহিঙ্গা।

ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড তুমব্রু পশ্চিম কুল ব্রিজসংলগ্ন এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় আরও একটি মর্টার শেল উদ্ধার করেছে বিজিবি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা