× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১৭ বছরেও সংস্কার হয়নি ৩ কিমি

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:১২ পিএম

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৫ পিএম

সংস্কারের অভাবে বেহাল লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের তিন কিলোমিটার কচুয়া-সমিতির বাজার সড়ক। প্রবা ফটো

সংস্কারের অভাবে বেহাল লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের তিন কিলোমিটার কচুয়া-সমিতির বাজার সড়ক। প্রবা ফটো

সংস্কা রের অভাবে বেহাল লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার দরবেশপুর ইউনিয়নের কচুয়া-সমিতির বাজার সড়ক। তিন কিলোমিটার দীর্ঘ এই সড়ক ১৭ বছরেও সংস্কার না হওয়ায় বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে হাজারো মানুষের। বিশেষ করে, বর্ষা মৌসুমে ভোগান্তিতে পড়তে হয় সবচেয়ে বেশি। অল্প বৃষ্টিতেই গর্তে পানি জমে যাওয়ায় গাড়ির সঙ্গে ঝুঁকি বাড়ে পথচারীদেরও।

উপজেলা প্রকৌশলী (এলজিইডি) কার্যালয় সূত্রে জানা যায়, এলজিইডি অর্থায়নে ২০০৭ সালে দুই ধাপে ৬১ লাখ ৩৭০ টাকা ব্যয়ে সড়কটির সংস্কারকাজ করা হয়। অভিযোগ রয়েছে, তৎকালীন ঠিকাদারের অনিয়মের কারণে সংস্কারের এক বছর পর সড়কটির কার্পেটিং সম্পূর্ণভাবে উঠে যায়। এরপর থেকেই দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ মানুষ। এরই মধ্যে স্থানীয়রা সড়কটি সংস্কারে একাধিক জনপ্রতিনিধির কাছে আবেদন করলেও মেলেনি কোনো সমাধান।

সড়কটি দিয়ে স্কুলে যাতায়াত করা একাধিক স্কুলশিক্ষার্থীর অভিভাবক জানান, এ সড়ক দিয়ে পশ্চিম শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, আলীপুর উচ্চ বিদ্যালয়, মোশারফ হোসেন উচ্চ বিদ্যালয়, পূর্ব শোশালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কচুয়া বাজার আহমদিয়া ফাজিল মাদ্রাসাসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের হাজার হাজার ছাত্রছাত্রী স্কুলে আসা-যাওয়া করে। কিন্তু প্রতিনিয়ত ঘর থেকে বের হলেই দুর্ভোগে পড়তে হয় তাদের। তারা জানান, সড়কটি দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচলও অনেক কষ্টকর। 

উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. সাজ্জাদ মাহমুদ খান জানান, আমি নতুন এসেছি। তবে যতটুকু জানি সড়কটি অনেক বছর সংস্কার না হওয়ায় রাস্তার দুই পাশের মাটি সরে গেছে। এর ফলে মাটির কাজ ও গাইড ওয়াল নির্মাণে মোটা অংকের বাজেটের প্রয়োজন হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা