× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শ্রীপুরে ফের দুর্বৃত্তের গুলি, এবার শিক্ষক ও প্রবাসীর বাড়িতে

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:২৭ পিএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৪ পিএম

ঘরের জানালার কাচ ফুটো হয়ে গুলি ঘরে ঢুকে গেছে। তবে এতে হতাহতের কোনো  ঘটনা ঘটেনি। প্রবা ফটো

ঘরের জানালার কাচ ফুটো হয়ে গুলি ঘরে ঢুকে গেছে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি। প্রবা ফটো

গাজীপুরের শ্রীপুরে পৌর আওয়ামী লীগ নেতার বাড়িতে দুর্বৃত্তদের গুলি ও আগুন দেওয়ার ঘটনার এক দিন পার না হতেই ফের এক সৌদি প্রবাসী ও কলেজ শিক্ষকের বাড়িতে গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। এতে কেউ হতাহত না হলেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দুর্বৃত্তরা মোটরসাইকেলে এসে ওই এলাকার সৌদি প্রবাসী মাহবুব আলমের ঘরে গুলি ছোড়ে। গুলি জানালার কাচ ফুটো হয়ে ঘরে ঢুকে যায়। এ সময় গুলি ছোড়া হয় শ্রীপুর মুক্তিযোদ্ধা সরকারি কলেজের প্রভাষক শিপুল খন্দকারের মালিকানাধীন ভাড়া বাড়িতেও। এতে বাড়িটির জানালা ক্ষতিগ্রস্ত হয়।

সিসিটিভি ফুটেজে মোটরসাইকেলে থাকা চার দুর্বৃত্তকে মাহবুবের বাড়ি লক্ষ্য করে চার রাউন্ড গুলি ছুড়তে দেখা যায়। এর ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে প্রবাসী মাহবুব আলমের স্ত্রী ফারজানা আক্তার লাকি প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘আমার স্বামী কোনো রাজনীতি বা দলাদলির সঙ্গে যুক্ত নয়। বাড়িতে শাশুড়ি, আমার মেয়ে ও ছেলেকে নিয়ে থাকি। সন্ধ্যায় হঠাৎ বিকট শব্দ হওয়ার সঙ্গে সঙ্গে জানালার কাচ ভেঙে এর অংশ আমার মুখে পড়ে। তখন বুঝতে পারি গুলি করা হয়েছে। তবে কী কারণে গুলি করা হয়েছে তা বলতে পারব না।’

সিসিটিভি ফুটেজে দেখে প্রবাসী মাহবুব আলমের শ্যালক জাকুয়ান খন্দকার বলেন, ঘটনার সময় সন্ধ্যায় লাঠি, হকিস্টিক ও রামদাসহ ১৫-২০টি মোটরসাইকেলে ৩৫-৪০ জন উচ্চশব্দে জরুরি সাইরেন বাজিয়ে মুলাইদ (শফিক মোড়) এলাকায় মহড়া দেয়। মহড়া থেকে দুর্বৃত্তরা তার ভগ্নিপতির বাসায় এক রাউন্ড গুলি ছোড়ে। ওই গুলি জানালার কাচ ভেদ করে ঘরে ঢুকলেও কেউ হতাহত হয়নি। পরে দুর্বৃত্তরা পাশের কলেজ শিক্ষক শিপুল খন্দকারের বাসায়ও এক রাউন্ড গুলি ছুড়ে। ওই গুলিতে জানালার গ্লাস ভেঙে যায়। পরে তারা ২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে চলে যায়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কারও সঙ্গে আমাদের কোনো বিরোধ বা শত্রুতা নেই। গুলি ছোড়ার কারণ কী তাও বলতে পারব না।’

শ্রীপুর মুক্তিযোদ্ধা সরকারি কলেজের প্রভাষক শিপুল খন্দকারের বাড়ির ভাড়াটিয়া আবু তাহাবী বলেন, ‘আমার স্ত্রী অসুস্থ, সে বাসায় ছিল। হঠাৎ বিকট শব্দ হলে সে আমাকে ফোন দেয়। বাসায় গিয়ে দেখি জানালার গ্লাস ভাঙা। ঘটনাটি বাড়ির মালিককে জানাই। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ এসে সিসি ক্যামেরা ফুটেজ সংগ্রহ করে নিয়ে গেছে।’

জানতে চাইলে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজে দুটি জায়গায় গুলি ছোড়ার আলামত দেখা গেছে। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গতকাল মঙ্গলবার ভোরের দিকে শ্রীপুর পৌরসভার দক্ষিণ ভাংনাহাটি এলাকায় শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লার বাড়িতে গুলি ছুড়ে আগুন দেয় দুর্বৃত্তরা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা