× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাতক্ষীরায় দুই ভাইকে ঘুম থেকে ডেকে তুলে গুলি

সাতক্ষীরা প্রতিবেদক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:০৯ পিএম

আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৭ পিএম

প্রতিপক্ষের গুলিতে আহত দুই ভাই হাসপাতালে। প্রবা ফটো

প্রতিপক্ষের গুলিতে আহত দুই ভাই হাসপাতালে। প্রবা ফটো

সাতক্ষীরার তালা উপজেলায় বিলের জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দুই ঘের কর্মচারীকে নির্যাতনের পর দুই মালিককে ঘুম থেকে তুলে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

রবিবার (৪ ফেব্রুয়ারি) রাত দেড়টার দিকে উপজেলার পাটকেলঘাটা থানাধীন হরিণখোলা গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় গুলিবিদ্ধসহ আহত চারজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, হরিণখোলা গ্রামের অভিরাম মণ্ডলের ছেলে অলঙ্গ মণ্ডল, তার ভাই জগদীশ মণ্ডল, ঘেরের পাহারাদার বীরেন্দ্রনাথ মণ্ডলের ছেলে বিশ্বনাথ মণ্ডল ও ঘের কর্মচারী আসননগর গ্রামের নারদ মুন্ডার ছেলে শ্রীপদ মুন্ডা।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অলঙ্গ মণ্ডল জানান, হরিণখোলা বিলে ১০০ বিঘা জমিতে দীর্ঘদিন ধরে তিনি চিংড়ি ঘের পরিচালনা করে আসছেন। এর মধ্যে চার বিঘা সরকারি খাস জমির লিজের টাকা হরিণখোলা গ্রামের কার্তিক মণ্ডলকে না দিয়ে জমির মালিক দাবিদার স্বপন মণ্ডলকে দেওয়ায় ২০২২ সাল থেকে তাদের সঙ্গে কার্তিক মণ্ডলের বিরোধ চলে আসছিল। এ ছাড়া পাঁচ শতক জমি নিয়ে কাকাতো ভাই শিব শেখরের সঙ্গে তাদের বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে মামলা চলমান। 

তিনি আরও জানান, এরই জের ধরে রবিবার রাত সাড়ে ১২টার দিকে তার ঘের কর্মচারী বিশ্বনাথ মণ্ডল ও পার্শ্ববর্তী দীলিপ মণ্ডলের ঘের কর্মচারী শ্রীপদ মুন্ডাকে ঘেরের বাসা থেকে তুলে নিয়ে মুখোশধারী সাত থেকে আটজন ব্যক্তি তাদের ওপরে নির্যাতন চালান। পরে রাত দেড়টার দিকে তাকে ও ভাই জগদীশকে ঘুম থেকে ডেকে তুলে বুকে শটগান দিয়ে গুলি করার চেষ্টা করলে তারা শটগান ধরে ফেলেন। একপর্যায়ে তার দুই উরুতে ও ভাই জগদীশের ডান উরু গুলিবিদ্ধ হয়।

ঘটনার পর থেকে অভিযুক্তরা ঘা ঢাকা দিয়েছে বলে তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ প্রতিদিনের বাংলাদেশকে জানান, জমি ও ঘের নিয়ে বিরোধের জের ধরে প্রতিবেশীদের সঙ্গে বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা