× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কটিয়াদীতে স্বেচ্ছাসেবক লীগ নেতার কবজি কাটার ঘটনায় গ্রেপ্তার ৫

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৮ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২৩ পিএম

কটিয়াদী থানা। প্রবা ফটো

কটিয়াদী থানা। প্রবা ফটো

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি রফিকুল ইসলাম নয়নের দুই হাতের কবজি কেটে নেওয়ার ঘটনায় মামলা হয়েছে। মামলা পর অভিযান চালিয়ে এজাহারভুক্ত পাঁচ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বিকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার রাত ১২টার পর আহত নয়নের ছোট ভাই শফিকুল ইসলাম শরীফ ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় আরও ১০-১২ জনকে আসামি করে মামলাটি করেন।

গ্রেপ্তাররা হলেন উপজেলার সহশ্রাম ধুলদিয়া ইউনিয়নের রায়খোলা গ্রামের রায়খোলা গ্রামের সুরুজ মিয়া, মো. শহিদুল ইসলাম, মামুন মিয়া, শাকিব মিয়া ও মো. আলামিন।

কটিয়াদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে আহত কটিয়াদি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি রফিকুল ইসলাম নয়ন মোটরসাইকেলযোগে উপজেলার গচিহাটা বাজার থেকে বাড়ি ফেরার পথে কাছারিপাড়া মোড়সংলগ্ন মুচিবাড়ির কাছে পৌঁছালে দুর্বৃত্তরা তার ওপর হামলা করে। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে নয়নের দুই হাতের কবজি বিচ্ছিন্ন করে এবং মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে জখম করে পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি বিচ্ছিন্ন কবজি একটি রক্তাক্ত চাপাতি উদ্ধার করে পুলিশ।

আহত নয়নের বাবা শাহজাহান মিয়া বলেন, ‘আমার ছেলে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। গতকাল শুক্রবার ভুল করে বর্তমান চেয়ারম্যানকে উদ্দেশ্য করে বলছিলাম, আসলে কাজটা উনি করাননি। আন্ডারগ্রাউন্ডে থেকে রায়খোলা গ্রামের আলতাফ চেয়ারম্যান কাজটা করাইছে। সে একটা বিশাল বাহিনী বানাইছে। আলতাফ চেয়ারম্যানের বিরুদ্ধে হত্যা মামলাসহ বিভিন্ন মামলাও আছে।’

ওসি মোহাম্মদ দাউদ বলেন, সতেরদ্রোণ এবং রায়খোলা গ্রামের মানুষের মধ্যে দীর্ঘদিন ধরে শত্রুতা চলছে। আধিপত্য বিস্তার নিয়ে বিভিন্ন সময়ে এ দুই গ্রামের মানুষের মধ্যে সংঘর্ষ ও বাড়িঘরে হামলার ঘটনাও ঘটেছে। দুই বছর আগে রায়খোলা গ্রামের হুমায়ুন নামের এক ব্যক্তিকে হত্যা করে সতেরদ্রোণ গ্রামের লোকজন। ওই হত্যা মামলার ১ নম্বর আসামি ছিলেন সতেরদ্রোণ গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম নয়ন। নয়নের বাবা শাহজাহান মিয়াও ওই হত্যা মামলার আসামি ছিলেন। পরে অভিযোগপত্র থেকে দুজনের নাম বাদ যায়।

তিনি বলেন, পূর্বের এ ঘটনার জেরে রায়খোলা গ্রামের লোকজন এ হামলা করেছে বলে প্রাথমিক ধারণা পুলিশের। পূর্ণাঙ্গ তদন্তে বিষয়টি আরও পরিষ্কার হবে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত আছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা