× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানিকগঞ্জে নিপাহ ভাইরাসে ব্যবসায়ীর মৃত্যু

মানিকগঞ্জ ও নড়াইল প্রতিবেদক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৪ ২০:৫৬ পিএম

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪ ২২:০৫ পিএম

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

মানিকগঞ্জ সদর উপজেলার মান্তা গ্রামে খেজুরের রস থেকে নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়ে মো. বাবুল হোসেন নামে এক কসমেটিক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) দিনগত রাত ১২টার দিকে রাজধানী ঢাকার ধানমন্ডিতে পপুলার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। রবিবার বেলা ১১টার দিকে মান্তা গ্রামে জানাজা শেষে মরদেহ স্থানীয় কবরস্থানে দাফন করা হয়। বাবুল হোসেন ওই গ্রামের সাবেক ইউপি সদস্য মাইনুদ্দিনের ছেলে। পেশায় তিনি কসমেটিকের দোকানি ছিলেন।

সদর উপজেলার পুটাইল ইউপি চেয়ারম্যান মহিদুর রহমান মহিদ জানান, ১৫ দিন আগে বাবুল খেজুরের রস খেয়ে অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসার জন্য প্রথমে তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পপুলার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসার সময় মারা যান তিনি। বাবুল নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন বলে চিকিৎসক জানিয়েছেন।

মানিকগঞ্জের সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, ‘২৪ জানুয়ারি পরীক্ষায় জানা যায় বাবুল নিপাহ ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। আর শনিবার রাতে ঢাকায় তিনি মারা গেছেন।’

নড়াইলে খেজুরের রস খেয়ে হাসপাতালে ৬ শিক্ষার্থী

খেজুরের রস খেয়ে ছয় শিক্ষার্থী অসুস্থ হয়ে নড়াইল সদর হাসপাতালে ভর্তি হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে সরসপুর বেলতলা নামক স্থান থেকে খেজুরের রস খেয়ে বমি করে তারা এবং শারীরিকভাবে অসুস্থ হয়। তারা সবাই সদর উপজেলার শাহাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

নড়াইল সদর হাসপাতালের চিকিৎসক মো. রেজওয়ানুল হক শিমুল বলেন, খেজুরের রস পান করে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ছয় শিক্ষার্থী আপাতত শঙ্কামুক্ত। রসের সঙ্গে বিষাক্ত কিছু থাকার কারণে তারা অসুস্থ হয়েছে। নিপাহ ভাইরাসের লক্ষণ প্রকাশ পায় রস খাওয়ার দুই-তিন দিন পর। যেহেতু রস খাওয়ার সঙ্গে সঙ্গে অসুস্থতা দেখা দিয়েছে, তাই তাদের নিপাহ ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা নেই বলে তিনি জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা