× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইউপিডিএফের ২ সদস্য হত্যায় মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪ ১৮:০২ পিএম

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৪ ১৮:৪০ পিএম

ইউপিডিএফের ২ সদস্য হত্যায় মামলা

খাগড়াছড়ির মহালছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফ প্রসীত গ্রুপের দুই সদস্যের মরদেহের ময়নাতদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) দুপুরে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে তাদের ময়নাতদন্ত হয়। পরে পুলিশ পরিবারের কাছে মরদেহ দুটি হস্তান্তর করে। এ সময় স্বজন ছাড়াও এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। মরদেহ বুঝে নেওয়ার সময় পরিবারের সদস্যরা ক্যামেরার সামনে কথা বলতে না চাইলেও এ হত্যার বিচার দাবি করেছেন তারা।

হত্যার ঘটনায় মহালছড়ি থানায় দুটি মামলা হয়েছে। মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন জানান, ‘হত্যাকাণ্ডের ঘটনায় নিহত শান্ত চাকমা বিমলের স্ত্রী রেখা চাকমা বাদী হয়ে ১০ থেকে ১২ জনকে অজ্ঞাত দেখিয়ে একটি মামলা করেন। এ ছাড়া অস্ত্র উদ্ধারের ঘটনায় উপপরিদর্শক (এসআই) মাজহারুল হক বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন।’

গতকাল বুধবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলার দুর্গম দূরছড়ি এলাকায় প্রতিপক্ষের গুলিতে রবি কুমার চাকমা ও শান্ত চাকমা বিমল নামে দুজন নিহত হয়। পুলিশ লাশের পাশ থেকে তিনটি দেশীয় অস্ত্র ও ৯ রাউন্ড গুলি উদ্ধার করে। নিহতরা পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ, প্রসীত গ্রুপের সদস্য। ঘটনায় ত্রিপন চাকমা নামে আরও একজন আহত হয়। ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় সভাপতি শ্যামল কান্তি চাকমা তা অস্বীকার করেছেন। 

খাগড়াছড়িতে গত দেড় মাসে এই নিয়ে ৬ জনকে গুলি করে হত্যা করা হয়েছে। এ সময় বেশ কয়েকটি গোলাগুলির ঘটনাও ঘটেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা