× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চসিকের ওয়ার্ড কাউন্সিলর জসিম সাময়িক বরখাস্ত

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৪ ১০:১৫ এএম

আপডেট : ২৫ জানুয়ারি ২০২৪ ১১:১৬ এএম

জহুরুল আলম জসিম। ছবি : সংগৃহীত

জহুরুল আলম জসিম। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৯ নম্বর উত্তর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর জহুরুল আলম জসিমকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

বুধবার (২৪ জানুয়ারি) তাকে সাময়িক বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। তিনি উত্তর পাহাড়তলী ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. আবদুর রাফিউল আলমের সই করা প্রজ্ঞাপনে কাউন্সিলর জহুরুল আলম জসিমকে সাময়িক বরখাস্তের কথা বলা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জহুরুল আলম জসিমের বিরুদ্ধে চট্টগ্রাম নগরের আকবর শাহ থানায় দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হয়েছে। এজন্য স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন-২০০৯-এর ধারা ১২(১) অনুযায়ী তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হলো। যথাযথ কর্তৃপক্ষের নির্দেশে এ আদেশ জারি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর জহুরুল আলম জসিম একে রাজনৈতিক ষড়যন্ত্র উল্লেখ করে আইনগতভাবে মোকাবিলা করবেন বলে জানান।

গত বছরের ২৬ জানুয়ারি আকবর শাহ এলাকায় পাহাড় কাটা ও ভরাটের স্থান পরিদর্শনে যান বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান ও তার দল। সেখানে জসিম ও তার অনুসারীরা সৈয়দা রিজওয়ানা হাসানের গাড়িতে ঢিল ছোড়েন ও হুমকি দেন বলে অভিযোগ করেন রিজওয়ানা। এ ঘটনায় রিজওয়ানার করা মামলায় ৩০ আগস্ট জসিমকে ১ নম্বর অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ওই মামলায় অভিযুক্ত হওয়ায় জসিমকে সাময়িক বরখাস্ত করা হয়।

অন্য আসামিরা হলেন বিল্লাল হোসেন হৃদয়, আবু নোমান, সাইফুদ্দিন ভূঁইয়া, আনিস চৌধুরী রাজান ও মো. শাকিল।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা