× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘নারী নেতৃত্ব হারাম’ বলা সেই ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মোংলা (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪ ১৬:০৯ পিএম

আপডেট : ২৩ জানুয়ারি ২০২৪ ১৬:৩৩ পিএম

সুন্দরবন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকরাম ইজারাদার। প্রবা ফটো

সুন্দরবন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইকরাম ইজারাদার। প্রবা ফটো

'নারী নেতৃত্ব হারাম' এমন বক্তব্য দেওয়ায় ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে মামলা হয়েছে। সোমবার (২২ জানুয়ারি) রাতে মোংলা থানায় উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এ মামলা করেন।

ইকরাম ইজারাদার মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদে ২০২১ সালে আওয়ামী লীগের মনোনয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন।

মামলার বাদী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন বলেন, বাগেরহাট-৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে বিতর্কিত বক্তব্য দিয়ে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৭ এর বিধান এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১১ (ক) তিনি লঙ্ঘন করেছেন। এই অবস্থায় নির্বাচনী অনুসন্ধান কমিটি নির্বাচন কমিশনে প্রতিবেদন পাঠায়। পরবর্তীতে চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১৮ এর আদেশ এই মামলা করেন তিনি।

‘নারী নেতৃত্ব হারাম’ বলে বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) আসনে নৌকার বিপক্ষে ভোট চেয়ে আলোচনায় আসেন ইকরাম ইজারাদার। পরে তাকে তলব করে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বাগেরহাটের যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম আদালত) আদালতের বিচারক ওবায়দা খানম। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, ‘সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় ইউপি চেয়ারম্যান ইকরাম ইজারাদারের বিরুদ্ধে এই মামলা হয়েছে। এখন তাকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা