× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পাইকগাছায় আশ্রয়ণ প্রকল্পের সভাপতির পদত্যাগ দাবি

পাইকগাছা (খুলনা) প্রতিবেদক

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪ ২৩:৪৮ পিএম

পাইকগাছায় আশ্রয়ণ প্রকল্পের সভাপতির পদত্যাগ দাবি

খুলনার পাইকগাছায় আশ্রয়ণ প্রকল্পের সভাপতি সামছুর রহমানের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রতিবাদে সোমবার (২২ জানুয়ারি) উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দেয় আশ্রয়ণের বাসিন্দারা। পরে সভাপতির শাস্তি ও পদত্যাগের দাবিতে মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, উপজেলার গদাইপুর ইউনিয়নে বাইশারাবাদ এলাকায় সরকার ২০০০ সালে আশ্রয়ণ কেন্দ্র নির্মাণ করে। পরে ভূমিহীনদের জন্য মুজিব বর্ষ উপলক্ষে ঘর নির্মাণ করে ছিন্নমূল মানুষদের আশ্রয়ণের ব্যবস্থা করে সরকার। প্রকল্পের অধিবাসীদের নিয়ে গঠন করা হয় সমিতি। পরে এই সমিতির অর্থ দিয়ে মৎস চাষ। 

কিন্তু এই মাছ চাষের প্রকল্পের কোনো হিসাব দাখিল করেন না বর্তমান সভাপতি সামছুর রহমান। এনিয়ে মানববন্ধনে নানা অভিযোগ আনেন একাধিক বাসিন্দা। 

সমিতির সদস্য হাসান সরদার বলেন, সভাপতি নিজের ইচ্ছামতো সমিতি চালাচ্ছেন। আমাদের কষ্টের টাকা বিভিন্ন সময় নিয়ে মৎস প্রকল্পে ব্যবহার করলেও সিজন শেষ হলেও কোন হিসাব দিচ্ছেন না। আমাদের সকলের লাখ লাখ টাকা সভাপতি শামছুর রহমান আত্মসাৎ করেছেন।

সমিতির সাধারণ সম্পাদক লিটন আলী জানান, সভাপতি হওয়ার পর শামছুর রহমান আমাদের কোন রকমের মুল্যায়ন করেন না। নিজের ইচ্চামতো চলেন। সদস্যসহ বাসিন্দাদের অবমূল্যায়ন করেন প্রতিনিয়ত। কারও কোন পরামর্শ নেন না। 

জানতে চেয়ে শামছুর রহমানের মুঠোফোনে একাধিবার ফোন করলেও তিনি সাড়া দেননি। পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন জানান, বাইশারাবাদ আশ্রায়ন প্রকল্পের সভাপতির শামছুর রহমানের বিরুদ্ধ ওখনকার বাসিন্দাসহ সমিতির সদস্যা একটি অভিযোগ আমাকে দিয়েছে। তদন্তপূর্বক বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা