× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ধর্ষণ মামলায় আ.লীগ নেতা মামুন কারাগারে

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২৪ ২২:৪৯ পিএম

আপডেট : ২২ জানুয়ারি ২০২৪ ২২:৫১ পিএম

 আব্দুল্লাহ আল মামুন। প্রবা ফটো

আব্দুল্লাহ আল মামুন। প্রবা ফটো

কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে ধর্ষণ মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (২১ জানুয়ারি) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতের বিশেষ পিপি এমএ আফজল প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এক নারীকে ধর্ষণের ঘটনা তদন্ত করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আদালতে প্রতিবেদন দাখিলের পর আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। পরে হাইকোর্ট থেকে তিন মাসের আগাম জামিন নিয়েছিলেন তিনি।

২০২৩ সালের ২১ মে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ওই নারী বাদী হয়ে ধর্ষণের অভিযোগ তুলে বিচার প্রার্থী হন। বিচারক মো. রেজাউল করিম অভিযোগটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

অভিযোগে নারী দাবি করেন, কয়েক বছর আগে আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে ফোনে পরিচয় হয়। পরিচয়ের সুবাদে ফোনে কথাবার্তায় একসময় তাদের মধ্যে আন্তরিকতা ও প্রেমের সম্পর্কে গড়ে ওঠে। একপর্যায়ে মামুন ওই নারীকে বিয়ের প্রস্তাবের প্রলোভনে ফেলে। 

এরপর ২০২৩ সালের ৫ মার্চ বিকালে মামুন ওই নারীর বাড়িতে আসেন। বিভিন্ন গাল-গল্প করার একপর্যায়ে ভয়ভীতি দেখিয়ে তাকে কয়েকবার ধর্ষণ করেন। এ সময় মামুন এ ঘটনা কাউকে বলতে নিষেধ করেন। 

পরে বিয়ের প্রলোভনে ওই নারীকে বিভিন্ন জায়গায় নিয়ে ধর্ষণ করেন। একসময় বিয়ের জন্য চাপ দিলে মৌলভী ডেকে বিয়েও করেন। কাবিনের কথা বললে মামুন তাকে খারাপ মেয়ে বলে গালিগালাজ করেন এবং বিয়ে না করার কথা জানিয়ে দেন। পরে তারা স্থানীয়ভাবে সালিশি দরবারের আয়োজন করলেও মামুন মুখোমুখি হননি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা