× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুন্সীগঞ্জে উচ্ছেদ অভিযানে হামলা, পুলিশসহ আহত ৯

মুন্সীগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৪ ২২:৩৩ পিএম

আপডেট : ২১ জানুয়ারি ২০২৪ ২২:৪২ পিএম

মুন্সীগঞ্জে উচ্ছেদ অভিযানে হামলা, পুলিশসহ আহত ৯

মুন্সীগঞ্জের গজারিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদে বিআইডব্লিউটিএর অভিযানে কারখানা শ্রমিকদের হামলায় পুলিশসহ ৯ জন আহত হয়েছে। রবিবার (২১ জানুয়ারি) উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের বসুরচর ও চরচার্ষী গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মেঘনা নদীর তীর ঘেঁষে সেখানে একাধিক শিল্প-কারখানা গড়ে উঠেছে। অবৈধভাবে নদী দখল ও স্থাপনা নির্মাণের বিরুদ্ধে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী বিআইডব্লিউটিএ রবিবার সকাল থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করে। সেখানে উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএর নারায়ণগঞ্জ জোনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ও মেঘনা জোনের উপপরিচালক শরীফ ইসলাম। 

অভিযানের একপর্যায়ে উচ্ছেদকারীদের ওপর গ্রামবাসী ও কারখানা শ্রমিকরা হামলা করে। এতে উভয় পক্ষে সংঘর্ষ বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে উপস্থিত থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নির্দেশে গুলি ছোড়ে পুলিশ। এ ঘটনায় উচ্ছেদ অভিযান পণ্ড হয়ে যায়। 

এ ব্যাপারে বিআইডব্লিউটিএর মেঘনা জোনের উপপরিচালক শরীফ ইসলাম জানান, প্যাসিফিক শিল্প-কারখানায় অভিযান শুরু করলে ওই প্রতিষ্ঠানের একটি বয়লার ফেটে বিকট শব্দ হয়। এর পরপরই শিল্প-কারখানার শ্রমিকরা আইনশৃঙ্খলা সদস্যদের ওপর হামলা চালায়। এতে একাধিক পুলিশ সদস্যসহ কয়েকজন আহত হয়। উচ্ছেদে ব্যবহার করা ভেক্যুটি এক স্থানে আটকে যাওয়ায় অভিযান কার্যক্রম স্থগিত করা হয়েছে। 

গজারিয়া থানার অফিসার ইনচার্জ রাজীব খান বলেন, ‘সকাল থেকে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযান চলার একপর্যায়ে দুপুর ১টার দিকে প্যাসিফিক শিল্প-কারখানা এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় কারখানার শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে প্রসাশনের লোকজনের ওপর হামলা চালায়। ওই সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ১৩ রাউন্ড গুলি ব্যবহার করা হয়। এ ঘটনায় আমাদের দুজন পুলিশ সদস্য আহত হয়েছে।’ 

তিনি আরও বলেন, ‘এ ঘটনায় এখনও কোনো অভিযোগ দায়ের হয়নি। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা