× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিছিয়ে পড়া মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই : সমাজকল্যাণ মন্ত্রী

চাঁদপুর প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪ ২২:৫৪ পিএম

পিছিয়ে পড়া মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই : সমাজকল্যাণ মন্ত্রী

‘সমাজে এখনও প্রান্তিকতা আছে। ভৌগোলিক ও সাম্প্রদায়িকসহ বিভিন্ন কারণে প্রান্তিকতা আছে। বঙ্গবন্ধু যে বৈষম্যহীন সমাজ চেয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা সেই কল্যাণমুখী রাষ্ট্র তৈরি করার লক্ষ্যে কাজ করে চলছেন অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের মাধ্যমে। তার মাধ্যমেই এই প্রান্তিকতা দূর করে পিছিয়ে পড়া মানুষকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করতে চাই।’

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে চাঁদপুর শহীদ মিনার প্রাঙ্গণে মাসব্যাপী উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার উদ্বোধনকালে সাংবাদিকদের এ কথা বলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

মন্ত্রী বলেন, নারী ক্ষমতায়নে পরিবেশ তৈরি করতে পারিবারিক পরিষদ থেকে শুরু করে বৈশ্বিক পর্যায় পর্যন্ত নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

তিনি বলেন, বাংলাদেশের এমন কোনো ক্ষেত্র নেই, যেখানে নারী নেই। বহু সিদ্ধান্ত গ্রহণের জায়গায়ও এখন নারী রয়েছেন। কিন্তু তারপরও আমাদের আরও অনেক দূর যেতে হবে। সে কারণে নারী-পুরুষ সবাইকে কাজ করতে হবে। নারীর এগিয়ে আসা মানে পুরুষের পিছিয়ে যাওয়া নয়। নারী এগিয়ে যাওয়া মানে সমাজের সবার এগিয়ে যাওয়া।

চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আয়োজনে ও সভাপতি মুনিরা আক্তারের সভাপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার সাইফুল ইসলাম ও প্রেস ক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্তসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।

মাসব্যাপী মেলায় উদ্যোক্তা নারীদের তৈরি কুটির শিল্প, হস্তশিল্প, পাটের তৈরি আসবাবপত্র, শাড়ি, থ্রি-পিস, ঘর সাজানোর সামগ্রী, মাটির গহনাসহ বিভিন্ন পণ্য সামগ্রীর ৪২টি স্টল স্থান পেয়েছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা