× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিজিবি মহাপরিচালকের মিয়ানমার সীমান্ত পরিদর্শন

অপরাধ ও চোরাচালান প্রতিরোধে সোচ্চার থাকার নির্দেশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৪ ১০:৩৩ এএম

আপডেট : ১৯ জানুয়ারি ২০২৪ ১০:৪৭ এএম

অপরাধ ও চোরাচালান প্রতিরোধে সোচ্চার থাকার নির্দেশ

কক্সবাজারের বিভিন্ন এলাকায় বাংলাদেশ- মিয়ানমার সীমান্ত পরিদর্শন করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সীমান্ত পরিদর্শনে চোরাচালানসহ সব অপরাধের বিষয়ে সজাগ থাকতে বিজিবির সদস্যদের নির্দেশনা দেন তিনি। 

বিজিবি সদর দপ্তর থেকে জানানো হয়, বিজিবি মহাপরিচালক বৃহস্পতিবার টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ সেন্টমার্টিন বিওপি এবং সার্বিক প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শন করেন। এ সময় তিনি সৈনিকদের সঙ্গে কুশলবিনিময় করেন এবং সীমান্ত এলাকায় আভিযান কার্যক্রমের খোঁজখবর নেন। পরিদর্শন শেষে তিনি সেন্টমার্টিন দ্বীপে বসবাসরত ২০০ জন শীতার্ত ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

আরও জানানো হয়, এর আগে মহাপরিচালক বুধবার কক্সবাজারের মায়ানমার সীমান্তে পালংখালী এবং ঘুমধুম বিওপি পরিদর্শন করেন। এ সময় তিনি বিওপির প্রতিরক্ষামূলক ব্যবস্থা পরিদর্শনের পাশাপাশি সীমান্তে অবৈধ অনুপ্রবেশ ও মাদক পাচার রোধসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যদের সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশনা দেন। 

বিজিবি মহাপরিচালখ সব ধরনের সীমান্ত অপরাধ দমনের বিষয়ে গোয়েন্দা তৎপরতার বাড়ানো এবং আভিযান কার্যক্রমে আরও গতিশীলতা আনতে সংশ্লিষ্টদের  নির্দেশ দেন। এ সময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার, রামু সেক্টরের সেক্টর কমান্ডার এবং সংশ্লিষ্ট ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা