× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

স্বর্ণের চালান ধরিয়ে দেওয়ার জেরেই ২ জনকে হত্যা

ঝিনাইদহ প্রতিবেদক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২৪ ২২:৩১ পিএম

নিহতদের বাড়িতে স্বজনদের আহাজারি। প্রবা ফটো

নিহতদের বাড়িতে স্বজনদের আহাজারি। প্রবা ফটো

স্বর্ণের চোরাচালান ধরিয়ে দেওয়ার জেরেই ঝিনাইদহের মহেশপুরে প্রকাশ্যে শামীম হোসেন ও মন্টু মিয়া নামের দুই ব্যক্তিকে গুলি করে খুন করা হয়েছে বলে স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে। তবে হত্যার ২৪ ঘণ্টা পার হলেও বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কোনো মামলা হয়নি। কাউকেই আটকও করতে পারেনি পুলিশ। ঘটনার পর থেকে অভিযুক্ত তরিকুল ইসলাম আকালে ও ইব্রা নামের দুজন পলাতক রয়েছেন। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য ওবাইদুর রহমান, নারী ইউনিয়ন পরিষদ সদস্য ছায়েরা খাতুন ও স্থানীয় একাধিক বাসিন্দা জানান, বাঘাডাঙ্গা গ্রামটি ভারতীয় সীমান্তের কোলঘেঁষা হওয়ায় এ গ্রামের অনেকেই ভারতীয় বিভিন্ন পণ্যদ্রব্য চোলাচালানের সঙ্গে জড়িত। নিহত দুইজন ও অভিযুক্তরা সবাই স্বর্ণ চোরাকারবারি। কিছুদিন আগে শামীমের চোরাচালান ধরিয়ে দেওয়াকে কেন্দ্র করে তরিকুল ইসলাম আকালে-ইব্রা গ্রুপের সঙ্গে শামীম গ্রুপের সংঘর্ষ হয়। পরে উভয় পক্ষই থানায় মামলা করে। তবে শামীমের মামলায় তরিকুলকে জেল খাটতে হয়। গত দুই দিন আগে তরিকুল জেল থেকে জামিনে ফিরলেও শামীম গ্রুপের চাপে সে বাড়ি থেকে বের হতে পারছিলেন না। বুধবার বিকালে শামীম তার দলবল নিয়ে তরিকুলের বাড়িতে হামলার উদ্দেশ্যে যায় বলে অভিযোগ। এ সময় তরিকুল বাড়ির ছাদের ওপর গিয়ে তাদের লক্ষ্য করে গুলি করলে এ হতাহতের ঘটনা ঘটে।

মহেশপুর থানার ওসি মাহাবুবুর রহমান জানান, জোড়া খুনের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত কোনো মামলা হয়নি। তবে মামলার প্রস্তুতি চলছে। হতাহত ও হামলাকারী সবাই স্বর্ণ চোরাকারবারে জড়িত। চোরাকারবারের অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরেই এ হত্যার ঘটনা ঘটেছে।

মহেশপুরের নেপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শামসুল আলম জানান, প্রকৃতপক্ষে ওরা সবাই চোরকারবারি। কোন্দলের জেরেই গুলি ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা