× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মাদকের বিরুদ্ধে সাবেক এমপি বদির যুদ্ধ ঘোষণা

কক্সবাজার ও টেকনাফ প্রতিবেদক

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৫ পিএম

আপডেট : ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৭ পিএম

টেকনাফে মতবিনিময় সভায় আব্দুর রহমান বদি। প্রবা ফটো

টেকনাফে মতবিনিময় সভায় আব্দুর রহমান বদি। প্রবা ফটো

ইয়াবা কারবার নিয়ে বহুল বিতর্কিত কক্সবাজার-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে বলেছেন, ‘ইয়াবা ব্যবসায়ীরা সরকারের চেয়ে শক্তিশালী কিনা তা দেখে নেওয়া হবে। প্রয়োজনে ইয়াবা কারবারিদের আশ্রয়-প্রশ্রয়দাতাসহ সহায়তাকারী প্রশাসনের কর্মকর্তাদের নামও জাতীয় সংসদে প্রকাশ করা হবে।’

শনিবার (১৩ জানুয়ারি) টেকনাফ পৌর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনোত্তর দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বদির স্ত্রী শাহীন আক্তার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এর আগে নবম ও দশম সংসদ নির্বাচনে আব্দুর রহমান বদি পরপর দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন।

বদি সংসদ সদস্য থাকাকালে ইয়াবা কারবার নিয়ে বিতর্কিত হন। এ ছাড়া অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের মামলায় সাজা হলে জেলেও যেতে হয় তাকে। ফলে একাদশ ও দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত হন তিনি। তবে নিজে না পেলেও স্ত্রীকে মনোনয়ন পাইয়ে দিয়ে আবারও আলোচনার জন্ম দেন বদি।

টেকনাফ পৌর আওয়ামী লীগ সভাপতি আব্দুর রহমান বদির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তার। 

সভাপতির বক্তব্যে আব্দুর রহমান বদি বলেন, ইয়াবা কারবারিরা যতই শক্তিশালী হোক না কেন; এবার দেখে নেওয়া হবে। উখিয়া-টেকনাফের মানুষ যেখানেই যায় ইয়াবা কারবারে সম্পৃক্ত বলে অপবাদ দেওয়া হয়। যারা ইয়াবা ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নেয়, তাদের আপনারা সকলেই চেনেন।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ প্রশাসনের সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করে স্থানীয় সাবেক এ সংসদ সদস্য বলেন, ‘আমার কাছে তথ্য রয়েছে টাকার বিনিময়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্য ইয়াবা কারবারিদের মামলা থেকে বাদ দিচ্ছে। অনেককে মাদকসহ ধরার পরও ছেড়ে দেওয়া হচ্ছে।’ এসব ইয়াবা কারবারিকে আইনের আওতায় আনতে প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

এসময় তিনি বলেন, প্রশাসনের যেসব লোক ইয়াবা কারবারিদের কাছ টাকা নেন তারা কি ইয়াবা ব্যবসা বন্ধ করার জন্য দায়িত্ব পালন করছেন নাকি তাদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ার জন্য আছেন; তা দেখে নিয়ে এবার ফায়সালা হবে।

প্রধান অতিথির বক্তব্যে নবনির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তার বলেন, যারা মাদকের তালিকা থেকে বাদ যাচ্ছে তারা যেন বাদ না পড়ে সে বিষয়টি সংসদে উত্থাপন করা হবে। আমাকে আবারও ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করায় সবার কাছে কৃতজ্ঞ। 

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ কর্তৃক দায়িত্বপ্রাপ্ত কক্সবাজার-৪ আসনের নির্বাচনী সমন্বয়ক মো. ইউনুছ বাঙ্গালীসহ বিভিন্ন ইউপি চেয়ারম্যানরা।

যদিও অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত হয়ে নবনির্বাচিত সংসদ সদস্যকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে দেখা গেছে আত্মসমর্পণকারী ইয়াবা কারবারিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকায় থাকা অনেককেই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা