× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভুয়া ডাক্তারকে কারাদণ্ড, নোয়াখালীর ল্যাবএইডকে লাখ টাকা জরিমানা

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪ ১৮:৪৭ পিএম

ভুয়া ডাক্তারকে কারাদণ্ড, নোয়াখালীর ল্যাবএইডকে লাখ টাকা জরিমানা

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় হাবিবুর রহমান নামের এক ভুয়া চিকিৎসককে দুই বছরের কারাদণ্ডসহ ৫০ হাজার টাকার অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দায়িত্বে অবহেলার কারণে ল্যাবএইড ডায়াগনষ্টিক নোয়াখালী শাখাকেও এক লাখ টাকা জরিমানা করা হয়। 

শুক্রবার (১২ জানুয়ারি) দুপুরে চৌমুহনী পৌরসভার আলীপুর এলাকায় ল্যাবএইড ডায়াগনষ্টিক নোয়াখালী শাখায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত।

হাবিবুর রহমান রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানার বাওনারা গ্রামের সোহরাব হোসেনের ছেলে। তিনি নিজেকে নিউরো মেডিসিনের সহকারী অধ্যাপক রাকিব আহসান পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিলেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, হাবিবুর রহমান নিজেকে এমবিবিএস ও নিউরো মেডিসেনের বিশেষজ্ঞ ডাক্তার পরিচয় দিয়ে মেডিল্যাব জেনারেল হাসপাতাল, মানিকগঞ্জ, আলো ডায়াগনষ্টিক সেন্টার, ঈশ্বরদী, পাবনা, কুয়েত প্রবাসী হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টার, বরগুনা, ভোলা ডায়াগনষ্টিক সেন্টার, ভোলা, কমফোর্ট ডায়াগনষ্টিক ল্যাব, বরিশালসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারে জনসাধারণের সাথে প্রতারণাপূর্বক রোগী দেখার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

জানা গেছে, র‍্যাব-১১ সিপিসি-৩ একটি চৌকস দল দীর্ঘদিন ধরে তার উপর নজরদারি করে আসছিল। পরে গোয়েন্দা তথ্য সংগ্রহ করে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। বেগমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করি। এ সময় হাবিবুর রহমান সার্টোফিকেটসহ প্রয়োজনীয় কাগজপত্র ও সন্তোষজনক উত্তর দিতে পারেননি। তার ভুল চিকিৎসায় ক্ষতিগ্রস্ত হচ্ছিল সাধারণ মানুষ। এজন্য তাকে দুই বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা