× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঝুপড়ি থেকে নতুন ঘরে

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিবেদক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪ ২২:২৫ পিএম

আপডেট : ১১ জানুয়ারি ২০২৪ ২২:২৬ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে ইউএনওর প্রচেষ্টায় বাড়ীর উঠান থেকে নতুন ঘরে মাথা গোঁজার ঠাঁই মিলল প্রতিবন্ধী দুই ভাই-বোনের। প্রবা ফটো

ঝিনাইদহের কালীগঞ্জে ইউএনওর প্রচেষ্টায় বাড়ীর উঠান থেকে নতুন ঘরে মাথা গোঁজার ঠাঁই মিলল প্রতিবন্ধী দুই ভাই-বোনের। প্রবা ফটো

নতুন ঘরে মাথা গোঁজার ঠাঁই মিলল প্রতিবন্ধী দুই ভাই-বোন লিপি দাস ও শিমুল দাসের। তারা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সিঙ্গি গ্রামের মনোরঞ্জন দাসের সন্তান। জন্ম থেকেই প্রতিবন্ধী এই দুই ভাই-বোন প্রায় ২৫ বছর ধরে উঠানের এক ঝুপড়ির মধ্যে বসবাস করছিল।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে তাদের ওই ঘরে তোলা হয়। এ সময় উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু, উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহানসহ এনজিও ও গণমাধ্যমকর্মীরা। 

উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান জানান, বেশ কিছুদিন আগে অসহায়দের মাঝে খাবার বিতরণের ছবিতে এক নারীকে শুয়ে থেকে খাবার গ্রহণের চিত্র দেখেন। এতে কৌতূহলবশত বিষয়টি দেখতে ওই বাড়িতে যান। সেখানে গিয়ে দেখতে পান বসতঘরের অভাবে বাড়ির উঠানে একটি ছাপরার নিচে প্রতিবন্ধী দুই ভাই-বোন শুয়ে আছে। তখনই পরিকল্পনা করেন তাদের জন্য একটি ঘরের ব্যবস্থা করার। সে মোতাবেকই তিনি ব্যক্তিগত প্রচেষ্টা ও কিছু এনজিও প্রতিষ্ঠানসহ সুধীজনদের আর্থিক সহায়তায় এই ঘরের নির্মাণকাজ সম্পন্ন করেছেন। 

এনজিওকর্মী সোনার বাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শিবুপদ বিশ্বাস জানান, ইউএনও স্যারের মানবিক প্রচেষ্টায় প্রতিবন্ধী দুই ভাই-বোনকে একটি ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। ইট ও টিনের তৈরি ঘরটি নির্মাণে প্রায় ৮০ হাজার টাকা খরচ হয়েছে। 

উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু বলেন, পরিবারটি অত্যন্ত অসহায়। এ সময় প্রতিবন্ধী দুই ভাই-বোনসহ পরিবারটির জন্য তারা আরও সহযোগিতার ব্যবস্থা করবেন বলেও আশ্বাস দেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা