× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফেনী আইনজীবী সমিতি নির্বাচন

ভোটার তালিকায় নাম না থাকায় ১৩ আইনজীবীর মামলা

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২৪ ১৮:১৮ পিএম

আপডেট : ১১ জানুয়ারি ২০২৪ ১৯:৩৬ পিএম

ফেনী জেলা জজ আদালত। ছবি : সংগৃহীত

ফেনী জেলা জজ আদালত। ছবি : সংগৃহীত

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ভোটার তালিকায় নাম না থাকায় আদালতে মামলা করেছেন ১৩ জন আইনজীবী। বুধবার (১০ জানুযারি) বিকালে সমিতির কার্যনির্বাহী পরিষদ ও  বার কাউন্সিল সচিবকে বিবাদী করে যুগ্ম জেলা জজ প্রথম আদালতে মামলাটি করা হয়। 

বাদিরা হলেন মো. গোলাম সরওয়ার, মোহাম্মদ হানিফ মজুমদার, মিজানুর রহমান সেলিম, রায়হান উদ্দিন মামুন, এসএম আবুল মনসুর রানা, মো. আবদুল আহাদ ভূঞা, রবিউল হক ফরহাদ, আবদুল মালেক, সাইদুর রহমান রাব্বী, একরামুল হক ভূঁইয়া, সাইফুল্লাহ রাশেদ, শাহজালাল ভূঞা সবুজ ও আনোয়ারুল আজিম।

বাদী অ্যাডভোকেট মো. গোলাম সরওয়ার প্রতিদিনের বাংলাদেশকে মামলার বিষিয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গঠনতন্ত্র অনুযায়ী আমাদের ভোটার তালিকায় নাম থাকার কথা থাকলেও কৌশলে তারা ভোটার করেনি। এ অবস্থায় ঘোষিত তফসিল ও নির্বাচন বাতিল চাই।’

মামলায় উল্লেখ করা হয়, বাদীরা বার কাউন্সিলের অনুমোদনক্রমে জেলা আইনজীবী সমিতির সদস্যপদ লাভ করেন। বিভিন্ন সময়ে ফেনী জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটিতেও দায়িত্ব পালন করেছেন। গত বছরের ১২ জুলাই সমিতির সাধারণ সভায় তাদের আগামী নির্বাচনে ভোটার না করার সিদ্ধান্ত নেওয়া করা হয়। যা গঠনতন্ত্র বহির্ভূত।

জানা যায়, ২০২৩ সালের ২০ ডিসেম্বর নির্বাচন সংক্রান্ত তফসিল প্রকাশ করা হয়। চলতি বছরের ১ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে ২০ জানুয়ারি ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়।

জানতে চাইলে ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল বশর চৌধুরী বলেন, বিষয়টি নিয়ে বৃহস্পতিবার আমরা সভা করেছি। কিন্তু কোনো সিদ্ধান্তে পৌঁছতে পারিনি। এ বিষয়ে রবিবার সিদ্ধান্ত জানানো হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা