× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

একাধিক স্বতন্ত্র প্রার্থীতেই মানরক্ষা জাপা মহাসচিবের

সাইফুল হক মোল্লা দুলু, মধ্যাঞ্চল

প্রকাশ : ১০ জানুয়ারি ২০২৪ ১২:১৯ পিএম

আপডেট : ১০ জানুয়ারি ২০২৪ ১৪:১৮ পিএম

মুজিবুল হক চুন্নু

মুজিবুল হক চুন্নু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফলাফলে বড় ধাক্কা খেয়েছে জাতীয় পার্টি। একাদশ সংসদ নির্বাচনের চেয়ে এবার অর্ধেক আসন কম পেয়েছে দলটি। এমনকি আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা করা আসনগুলোর মধ্যেও ভরাডুবি ঘটেছে লাঙ্গলের। এমন পরিস্থিতিতে বড় বাধা অতিক্রম করতে হয়েছে দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুকেও। তবে শেষ পর্যন্ত কম ব্যবধান হলেও জিতে মান রক্ষা করতে পেরেছেন হেভিওয়েট এই নেতা। আর এক্ষেত্রে স্বতন্ত্র প্রার্থীদের বিভক্তির কারণেই এ যাত্রায় হোঁচট খেতে হয়নি বলে মন্তব্য করেন স্থানীয় রাজনৈতিক সংশ্লিষ্টরা।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে মুজিবুল হক চুন্নু এবারও জাতীয় পার্টির প্রার্থী হওয়ায় দলীয় প্রার্থী প্রত্যাহার করে আওয়ামী লীগ। তবে আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মী শুরু থেকেই এই সিদ্ধান্তের বিরোধিতা করেন। দলটির একাধিক নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নামেন। আর এতেই শক্তিশালী লড়াইয়ের মধ্যে পড়তে হয় লাঙ্গলের। এমনকি জাপা ঠেকাতে স্বতন্ত্র প্রার্থীরা একজনকে সমর্থন জানানোরও আলোচনা ছিল। কিন্তু পরে এ ধরনের সিদ্ধান্ত কার্যকর না হওয়ায় শেষ রক্ষা হয় লাঙ্গলের। 

আসনটিতে জাপা মহাসচিবের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন কাঁচি প্রতীকে স্বতন্ত্র প্রার্থী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক এডিসি মেজর (অব.) নাসিমুল হক। নির্বাচনের আগে বাকি স্বতন্ত্র প্রার্থীদের তাকে সমর্থন জানানোর কথা ছিল। 

জানা গেছে, আসনটিতে ৫৭ হাজার ৫৩০ ভোট পেয়ে ষষ্ঠবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মুজিবুল হক চুন্নু। কাঁচি প্রতীক পেয়েছে ৪২ হাজার ২৩৫ ভোট। অন্য প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার মো. গোলাম কবির ভূঞা (কেটলি) ১০ হাজার ৯০৯ ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মাহফুজুল হক হায়দার (ঈগল) ৭ হাজার ৭৭০ ভোট, স্বতন্ত্র প্রার্থী মো. রুবেল মিয়া (ট্রাক) ৮২৬ ভোট, ইসলামী ঐক্যজোট (আইওজে) প্রার্থী ওমর ফারুক (মিনার) ৫৭৫ ভোট, এনপিপির মোহাম্মদ আমিনুল ইসলাম (আম) ২৪৭ ভোট এবং গণতন্ত্রী পার্টির দিলোয়ার হোসাইন ভূঁইয়া নানক (কবুতর) ১৯৯ ভোট পেয়েছেন। 

স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, আসনটি মূলত আওয়ামী লীগের ঘাঁটি। নির্বাচনের আগে কিশোরগঞ্জে ভার্চুয়াল সভায় যোগদান করে দলীয় সভানেত্রী শেখ হাসিনার বক্ত্যবেও মেলে এর সত্যতা। ওই বক্ত্যবে তিনি বলেন, এই আসন নৌকার ঘাঁটি। আর না এবারেই জাতীয় পার্টিকে শেষ ছাড়। এ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছিলেন নাসিরুল ইসলাম খান আওলাদ। তিনি করিমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে নৌকার মনোনয়ন পান। কিন্তু কেন্দ্রীয় সিদ্ধান্তে তাকে প্রার্থিতা প্রত্যাহার করতে হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা