× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কালকিনিতে স্বতন্ত্রের বিজয় মিছিলে বোমা হামলা, আহত ১০

মাদারীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০২৪ ১৭:২৪ পিএম

আপডেট : ০৮ জানুয়ারি ২০২৪ ১৭:৩৯ পিএম

আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। প্রবা ফটো

আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। প্রবা ফটো

মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর বিজয় মিছিলে বোমা হামলায় অন্তত ১০ জন আহত হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক। 

সোমবার (৮ জানুয়ারি) বেলা ১১টার দিকে কালকিনি উপজেলার আলিনগর ইউনিয়নের ফাসিয়াতলা বাজারে এ ঘটনা ঘটে। 

আহতদের মধ্যে সাতজনের নাম পাওয়া গেছে। তারা হলেন কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়নের কালীনগর এলাকার এমরাত সরদার ও আক্কেল আলী সরদার, দক্ষিণ কানাইপুর এলাকার আবু বকর, মিরাকান্দি এলাকার রুবেল ফকির ও আজিম চৌকিদার, টুমচর এলাকার মো. ইশরাক, আলীনগর এলাকার রফিক ফকির।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে তাহমিনার সমর্থক আলীনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলন সরদারের নেতৃত্বে একটি বিজয় মিছিল বের করা হয়। মিছিলটি কালিগঞ্জ বাজার থেকে ফাঁসিয়াতলা বাজারের যাবার পথে ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও নৌকা প্রার্থীর সমর্থক শাহিদ পারভেজের কর্মীরা মিছিলে অতর্কিত হামলা চালায়। এ সময় বেশ কয়েকটি হাতবোমা নিক্ষেপ করার অভিযোগ ওঠে। এতে ইউপি সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের জেলা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে মাদারীপুর-৩ আসনে বেসরকারিভাবে জয়ী তাহমিনা বেগম বলেন, ‘এই ঘটনার তীব্র নিন্দা জানায়। যারা হামলা করেছে তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

অভিযোগ অস্বীকার করে আলীনগর ইউনিয়নের চেয়ারম্যান শাহিদ পারভেজ বলেন, ‘আমি ঢাকায় আছি। তারা নিজেরাই নিজেদের মিছিলে বোমা বিস্ফোরণ ঘটিয়ে আমাদের ওপর দায় চাপাচ্ছে।’

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। হামলায় জড়িতদের ধরতে পুলিশ কাজ করছে।

কালকিনি, ডাসার ও সদর উপজেলার একাংশ নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের আবদুস সোবহান মিয়াকে (গোলাপ) প্রায় ৩৫ হাজার ভোটে হারিয়ে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোসা. তাহমিনা বেগম বেসরকারিভাবে জয়ী হয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা