× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরগুনা-২ আসন : শক্ত প্রতিদ্বন্দ্বী নেই সুলতানা নাদিরার

সাইদুল ইসলাম মন্টু, বেতাগী (বরগুনা)

প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪ ০০:১৫ এএম

বরগুনা-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সুলতানা নাদিরা। প্রবা ফটো

বরগুনা-২ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সুলতানা নাদিরা। প্রবা ফটো

বরগুনা-২ (বেতাগী, বামনা ও পাথরঘাটা) আসনে সুনিশ্চিত বিজয়ের পথে নৌকা। আর বাকিদের সামনে কঠিন লড়াই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হলেন সুলতানা নাদিরা। তিনি বরগুনা সংরক্ষিত নারী আসনের বর্তমান সংসদ সদস্য ও প্রয়াত সংসদ সদস্য গোলাম সবুর টুলুর স্ত্রী।

রামনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার বলেন, গত পাঁচ বছর নারী সংসদ সদস্য হিসেবে এ এলাকার মানুষের বিপদে-আপদে পাশে ছিলেন সুলতানা নাদিরা। গোলাম সবুর টুলু ফাউন্ডেশনের আওতায় সুলতানা নাদিরা ও তাদের ছোট মেয়ে হাছনা নাদিরা সবুর এলাকায় শিক্ষা, চিকিৎসাসহ সেবামূলক কাজের পাশাপাশি নারীদের কর্মসংস্থানে শতাধিক দোকান করে দিয়েছেন। প্রাকৃতিক দুর্যোগ বিশেষ করে করোনাকালীন এমনকি স্থানীয় ছোটখাটো সংকটেও এলাকায় ছুটে এসে মানুষের পাশে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করেন। ফলে এখানকার ভোটারদের মাঝে সবচেয়ে ভরসাস্থল ও আস্থাভাজন মানুষ সুলতানা নাদিরা। 

তা ছাড়া গত স্থানীয় সরকার নির্বাচনের সময় বড় মেয়ে ফারজানা সবুর রুমকি নিজে এলাকায় থেকে চেয়ারম্যানদের সহযোগিতা করে তাদের বড় একটা অংশকে জিতিয়ে এনে নিজেদের দলে বাগিয়েছেন। পাশাপাশি আওয়ামী লীগের সাংগঠনিক কাজে যুক্ত থেকে দলকেও কব্জায় রেখেছেন। ফলে এ আসনে সুলতানা নাদিরার একচ্ছত্র আধিপত্য রয়েছে। এসব বিবেচনায় দলীয় কোনো নেতাও স্বতন্ত্র প্রার্থী হননি এমনটাই মনে করছেন পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেনসহ স্থানীয় রাজনৈতিক মহল ও সাধারণ মানুষ। 

বেতাগী, বামনা ও পাথরঘাটা উপজেলা নিয়ে গঠিত এ আসনে তার সঙ্গে শক্তিশালী এবং দলীয় স্বতন্ত্র কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাঠে নেই। তাই স্থানীয় ভোটার ও বিভিন্ন পেশার মানুষ নৌকার প্রার্থীর বিজয় এখন সময়ের ব্যাপার মাত্রÑ এমনটাই মনে করছেন। আর অন্য সব প্রার্থীর সামনে রয়েছে কঠিন লড়াই। 

জেলা রিটার্নিং অফিসারের দেওয়া তথ্য অনুযায়ী, বরগুনা-২ আসন থেকে মোট ১১ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ১১ জনের মধ্যে দলীয় কোনো স্বতন্ত্র প্রার্থী ছিল না। আওয়ামী লীগের প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মিজানুর রহমান। কিন্তু ঋণখেলাপির দায়ে তার প্রার্থিতা বাতিল হয়। এর মধ্যে জাকের পার্টির প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন এবং একজন স্বতন্ত্রসহ দুজনের মনোনয়ন বাতিল হওয়ায় এ আসনে সুলতানা নাদিরাসহ মোট ৭ প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। কিন্তু তাদের মধ্যে কোনো প্রতিদ্বন্দ্বিতা নেই।

বেতাগী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবির বলেন, এখানকার ভোটাররা এ আসনটি আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিয়ে আসছেন। বর্তমানে সেই আসনে বিজয় ছিনিয়ে আনতে আমাদের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ রয়েছে। 

বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকায় ভোট দেওয়ার অনুরোধ করায় নৌকার বিজয়ে আরও নতুন মাত্রা যোগ হয়েছে। আমরা মনে করছি, এ আসনে নৌকার জয় সুনিশ্চিত। নৌকা প্রতীকের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সুলতানা নাদিরা বলেন, বামনা, বেতাগী ও পাথরঘাটা আওয়ামী লীগ ও নৌকার যে ঘাঁটি এ আসনের জনগণ ভোটে জয়ী করে তা আবার প্রমাণ করবে। উন্নয়নের ধারা অব্যাহত ও স্মার্ট বরগুনা গড়তে জনগণ তাকে ভোট দেবেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা