× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

যশোর-৬ আসন

যশোরে দুই স্বতন্ত্রের চাপে কোণঠাসা নৌকার শাহিন

তরিকুল ইসলাম মিঠু, যশোর

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:২৯ পিএম

আপডেট : ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:৪৬ পিএম

যশোরে দুই স্বতন্ত্রের চাপে কোণঠাসা নৌকার শাহিন

কেশবপুর উপজেলা নিয়ে গঠিত যশোর-৬ আসনের আওয়ামী লীগ প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহিন চাকলাদার। তিনি এবার নিজ দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীদের চ্যালেঞ্জের মুখে পড়েছেন বলে এলাকাবাসী মনে করছেন।

দুই স্বতন্ত্র প্রার্থী হলেন আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে না পাওয়া জেলা পরিষদের সদস্যপদ থেকে সদ্য নিজেকে গুটিয়ে নেওয়া তরুণ রাজনীতিবিদ আজিজুল ইসলাম (ঈগল) ও ৫০ বছরের বেশি সময় ধরে কেশবপুরের রাজনীতিতে সক্রিয় উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এইচ এম আমির হোসেন (কাঁচি)। দুজনই জনপ্রিয়। তাদের প্রভাবে অনেকটাই কোণঠাসা হয়ে পড়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকার প্রার্থী শাহীন চাকলাদার। আসনটিতে লাঙ্গল প্রতীকের জিএম হাসানের দু-একটা পোস্টার দেখা গেলেও নেতাকর্মীদের প্রচার-প্রচারণা চোখে পড়েনি। মঙ্গলবার দিনভর আসনটিতে ঘুরে এমন চিত্র দেখা গেছে।

একাধিক ভোটারের সঙ্গে কথা বলে জানা গেছে, কেশবপুরবাসী আসনটিতে নিজ এলাকার ছেলেকেই নির্বাচিত করতে চায়। কারণ শাহীন চাকলাদার গত পাঁচ বছর আসনটিতে সংসদ সদস্য থাকলেও কেশবপুরবাসী তাকে কাছে পায়নি। তাই যাকে তারা কাছে পাবেন সব সময় তাকেই তারা ভোট দিয়ে এমপি নির্বাচিত করতে চান। এ ক্ষেত্রেই তারা প্রথমে ঈগল প্রতীকের আজিজুর রহমানকেই বেছে নেওয়ার কথা জানান। কারণ হিসেবে ভোটাররা বলেন, আজিজুর একজন তরুণ নেতা। তিনি এ অঞ্চলের মানুষের জন্য নিবেদিতপ্রাণ। তাকে যখন-তখন কাছে পাওয়া যায়। তা ছাড়া তিনি একসময়ের ছাত্রলীগ নেতা ও কেশবপুরের রাজনীতির সূতিকাগার বলে খ্যাত ইসমাত আরা সাদেকের শিষ্য। তাই তারা ভোট দিয়ে তাকে এ আসনের এমপি দেখতে চান।

অন্যদিকে ভোটারের একাংশ জানিয়েছেন, নৌকা প্রতীকের মনোনয়ন না পেয়ে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এইচ এম আমির হোসেন কাঁচি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটের মাঠে ব্যাপক প্রচারে রয়েছেন। অনেকে মনে করেন, প্রবীণ এই আওয়ামী লীগ নেতাই এবার কেশবপুর থেকে এমপি নির্বাচিত হবেন। তারা বলছেন, যশোরের অন্য আসনগুলোর মতো এ আসনটিতে শক্তিশালী দুই স্বতন্ত্র প্রার্থীর কাছে ধরাশায়ী হবেন নৌকার প্রার্থী। কারণ হিসেবে তারা উল্লেখ করেন, যশোর সদর থেকে আসা এই নৌকার প্রার্থীকে এই এলাকার সাধারণ মানুষ চায় না।

এ আসন থেকে এবার আজিজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান এইচ এম আমির হোসেন, উপজেলা আওয়ামী লীগ নেতা শেখ আব্দুর রফিক, এসএম এবাদত সিদ্দিক বিপুল, সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মেয়ে নওরীন সাদেক, আওয়ামী লীগ নেতা হোসাইন মোহাম্মদ ইসলাম, তাপস কুমার দাস ও প্রশান্ত বিশ্বাস নৌকা প্রতীকের মনোনয়নের জন্য ফরম সংগ্রহ করেছিলেন। সব জল্পনা-কল্পনা উড়িয়ে দল থেকে বর্তমানের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে নৌকা প্রতীকে মনোনয়ন দেওয়া হয়।

জানতে চাইলে ঈগল প্রতীকের প্রার্থী খন্দকার আজিজুর রহমান বলেন, আমি বয়সে তরুণ হলেও দীর্ঘদিন ধরে ইসমাত আরা সাদেক পরিবারের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলাম। তা ছাড়া আমি জেলা পরিষদের সদস্য ছিলাম ও ছাত্রলীগের সঙ্গে যুক্ত ছিলাম। তাই এখানকার মানুষ আমার সম্পর্কে ভালো জানেন। ভোট সুষ্ঠু ও অবাধ হলে ঈগল প্রতীক বিপুল ভোটে জয়ী হবে।

অপর স্বতন্ত্র প্রার্থী এইচ এম আমির হোসেন বলেন, আমি ৫০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছি। আমি উপজেলা চেয়ারম্যানসহ কেশবপুরের নানা পদে নির্বাচিত হয়েছি। তাই কেশবপুরে যারা আওয়ামী লীগকে ভালোবাসেন তারা আমার কাঁচি প্রতীকে ভোট দিয়ে আমাকে জয়ী করবেন। যোগাযোগ করা হলেও নৌকা প্রতীকের প্রার্থী বর্তমানের সংসদ সদস্য শাহিন চাকলাদার সংবাদমাধ্যমের কাছে নির্বাচনসংক্রান্ত কোনো বিষয়ে মুখ খুলতে চাননি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা