× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

খুলনায় নির্বাচনী কার্যক্রম পরিদর্শন কোস্ট গার্ড মহাপরিচালকের

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০২ জানুয়ারি ২০২৪ ২০:১২ পিএম

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪ ২০:৩২ পিএম

নির্বাচনী কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন কোস্ট গার্ড মহাপরিচালক। প্রবা ফটো

নির্বাচনী কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন কোস্ট গার্ড মহাপরিচালক। প্রবা ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে খুলনায় আইনশৃঙ্খলা রক্ষায় কোস্ট গার্ডের কার্যক্রম পরিদর্শন করেছেন সংস্থাটির মহাপরিচালক রিয়ার এডমিরাল আশরাফুল হক চৌধুরী।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

তিনি জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ড নির্বাচন পূর্ববর্তী, নির্বাচনকালীন ও পরবর্তী সময়ে স্থানীয় প্রশাসনকে সার্বিক সহায়তা প্রদানের নিমিত্তে মোবাইল টিম/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ কোস্ট গার্ড উপকূলীয় ৪৩টি ইউনিয়নের সার্বিক শান্তি-শৃঙ্খলা রক্ষার নিমিত্তে ২৯ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত মোবাইল ও স্ট্রাইকিং ফোর্সের দায়িত্বে নিয়োজিত আছে।

এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের আওতাধীন নির্বাচনি এলাকায় সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় কোস্ট গার্ডের প্রস্তুতি ও কার্যক্রম পরিদর্শন করেন মহাপরিচালক আশরাফুল হক চৌধুরী। পরবর্তীতে তিনি কোস্ট গার্ড কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

নির্বাচনে খুলনা-১ আসনে দাকোপ উপজেলার একটি পৌরসভা, ৯টি ইউনিয়ন এবং খুলনা ৬ আসনে কয়রা উপজেলার একটি ইউনিয়নে কোস্ট গার্ড নিরাপত্তা কার্যক্রম পরিচালনা করছে।

এ বিষয়ে কোস্ট গার্ডের মহাপরিচালক বলেন, ‘নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টিতে বাংলাদেশ কোস্ট গার্ড তাদের দায়িত্ব পালনে সদা তৎপর রয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা