× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রস্তুতি শেষ ভক্তদের অপেক্ষায় দরবার শরীফ

সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ০১ জানুয়ারি ২০২৪ ২০:৫৫ পিএম

আপডেট : ০১ জানুয়ারি ২০২৪ ২০:৫৬ পিএম

প্রস্তুতি শেষ ভক্তদের অপেক্ষায় দরবার শরীফ

ফরিদপুরের সদরপুর উপজেলার ঐতিহ্যবাহী চন্দ্রপাড়া পাক দরবার শরীফের ওরস শরীফের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এখন আশেকান ও জাকেরানদের মিলনের অপেক্ষায় রয়েছে চন্দ্রপাড়া পাক দরবার শরীফ।

আগামী ৩ জানুয়ারি ৪১তম বার্ষিক ওরস শরীফ অনুষ্ঠিত হবে। প্রতিবছরের ন্যায় এ বছরও দরবার শরীফে লাখ লাখ আশেকান, জাকেরান ও মুরিদানরা সমবেত হবেন বলে আশা করা হচ্ছে। তাদের থাকা-খাওয়া, চিকিৎসা ও অজু-গোসলসহ নামাজ আদায়ের সব ধরনের ব্যবস্থা করা হয়েছে। 

পাশাপাশি শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নিয়োজিত থাকবে দরবার শরীফের স্বেচ্ছাসেবক। নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন, ওয়াচ টাওয়ার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আনসার বাহিনী প্রস্তুত আছে বলে জানান দরবার শরীফ কর্তৃপক্ষ। দেশের বিভিন্ন অঞ্চল থেকে লাখ লাখ ভক্তের পদচারণায় মুখরিত হবে চন্দ্রপাড়া পাক দরবার শরীফ। আল্লাহর নৈকট্য লাভের আশায় এক দিনব্যাপী চলবে রাতভর ইবাদত-বন্দেগি।

চন্দ্রপাড়া দরবারের মুখপাত্র মো. মাহাবুব রহমান বলেন, ‘ওরস উপলক্ষে দরবার শরীফের পক্ষ থেকে দেশ-বিদেশের লাখ লাখ ভক্তের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। এ বছর আগের তুলনায় আরও বেশি মানুষের সমাগম ঘটবে বলে আশা করছি। এরই মধ্যে ওরসের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা