× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএনপি ইলেকশন করে যখন বাণিজ্য করার দরকার হয় : আইনমন্ত্রী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিবেদক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩ ২২:৩০ পিএম

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩ ২২:৩২ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নে আয়োজিত নির্বাচনী জনসভায় আইনমন্ত্রী আনিসুল হক। প্রবা ফটো

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নে আয়োজিত নির্বাচনী জনসভায় আইনমন্ত্রী আনিসুল হক। প্রবা ফটো

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিএনপি ইলেকশন করতে আসে যখন বাণিজ্য করার দরকার হয়, তখন তারা বলে বাণিজ্য করব। তাদের এই ফষ্টিনষ্টি মানুষ ধরে ফেলেছে। যখন বাণিজ্য করতে পারে না, তখন বলে নির্বাচন করব না।

গণতন্ত্রের যে প্রক্রিয়া, গণতন্ত্র যেভাবে চলে, গণতন্ত্র সঠিকভাবে চলছিল বলে এবং বাংলাদেশের উন্নতি হচ্ছে বলে তারা আর গণতান্ত্রিক পদ্ধতিতে অংশ নিতে চায় না। তারা বিশ্বাস করে সন্ত্রাসে।

শনিবার (৩০ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নে আয়োজিত নির্বাচনী জনসভায় এসব কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক।

আইনমন্ত্রী বলেন, ২০০৮ সালে সুষ্ঠু নির্বাচন হয়েছে। ২০১৪ সালে বিএনপি-জামায়াত নির্বাচন বন্ধ করার চেষ্টা করেছে। অগ্নিসন্ত্রাস করেছে। কিন্তু নির্বাচন বন্ধ করতে পারে নাই। এটা ঠিক, মানুষ ভয়ে ভোট দিতে কম গেছে। তাই বলে এমন হয় নাই তারা ভোট দিতে যায় নাই। এমন হয় নাই যে তারা নির্বাচন চায় নাই। ২০১৮ সালে তারা নির্বাচন করতে এসে মনোনয়ন বাণিজ্য করেছে।

তিনি বলেন, ২০১৩ ও ২০১৪ সালে তারা অগ্নিসন্ত্রাস করেছে। বহু নিরীহ মানুষ পুড়িয়ে মেরেছে। ট্রেনে আগুন দিয়ে তিন বছরের শিশুকে পর্যন্ত পুড়িয়ে মেরেছে। এই হচ্ছে বিএনপি। এই হচ্ছে জামায়াত। 

তিনি আরও বলেন, বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না, তারা স্বৈরতন্ত্রে বিশ্বাস করে। তাদের নিজেদের দলে কোনো গণতন্ত্র নাই। তারা বাসের মধ্যে মিটিং করে। আজকে অমুককে প্রেসিডেন্ট বানায়, তমুককে সেক্রেটারি বানায়। আবার আরেক বাসে গিয়ে আরেকজনকে কো-চেয়ারম্যান ও আরেকজনকে সেক্রেটারি বানায়। এটাই হচ্ছে তাদের নিয়ম।

আনিসুল হক বলেন, তারা না বিশ্বাস করে দেশে, না বিশ্বাস করে গণতন্ত্রে, না বিশ্বাস করে নির্বাচনে। আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রে বিশ্বাস করি। গণতন্ত্র অব্যাহত আছে। দেশে আইনের শাসন আছে। বিনা অপরাধে তাদের কাউকে আমরা জেলে ভরি নাই।

মোগড়া ইউনিয়ন আওয়ামী লীগ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. আতাউর রহমান নাজিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া, মোগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. এ. মতিন প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা