× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহী-২

বাদশার নৌকা নিয়ে এবার নগর আওয়ামী লীগে বিভক্তি

রাজশাহী অফিস

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩ ২১:৪১ পিএম

আপডেট : ৩০ ডিসেম্বর ২০২৩ ২১:৫৪ পিএম

বাদশার নৌকা নিয়ে এবার নগর আওয়ামী লীগে বিভক্তি

রাজশাহী-২ (সদর) আসনে ১৪ দলের প্রার্থী হিসেবে এবারও বর্তমান এমপি ফজলে হাসান বাদশাকে নৌকা প্রতীক দেওয়ায় প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছিলেন মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। নৌকার পরিবর্তে স্বতন্ত্র প্রার্থীর কাঁচি প্রতীকের পক্ষে নির্বাচন করার ঘোষণাও দিয়েছেন তারা। ১৪ দলের স্থানীয় সভায় আলোচনা করেও আওয়ামী লীগের নেতাকর্মীদের নৌকার পক্ষে আনার সিদ্ধান্ত নেওয়া যায়নি। 

এমন পরিস্থিতিতে ভোটের মাঠে বেশ অসহায় হয়ে পড়েছিলেন নৌকার প্রার্থী ১৪ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বাদশা। তবে হঠাৎ করেই বদলে গেছে সমীকরণ। শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নেতৃত্বে একটি পক্ষ বাদশার পক্ষে মাঠে নেমেছে। বাদশা এবং ওয়ার্কার্স পার্টির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মিছিল করে তারা নগরীর জিরো পয়েন্ট থেকে শুরু করে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। পরে জিরো পয়েন্টে ওয়াকার্স পার্টির কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পথসভায় নৌকায় ভোট চেয়ে বক্তব্য দেন ডাবলু সরকারসহ আওয়ামী লীগ নেতারা। এর মধ্য দিয়ে নগর আওয়ামী লীগের বিভক্তি প্রকাশ্যে এসেছে। 

পথসভায় ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রী যাকে নৌকা দিয়েছেন তার পক্ষেই কাজ করব। নেত্রীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারব না। আশা করি কেন্দ্র থেকে দ্রুত এ বিষয়ে সিদ্ধান্ত আসবে। 

ফজলে হোসেন বাদশা বলেন, নৌকার বিরোধিতাকারীরা আসলে এ অঞ্চলে জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতে চাইছে। 

এ ব্যাপারে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. আলী কামাল বলেন, আমরা নৌকাবিরোধী নই, তবে নৌকা প্রতীকের প্রার্থীর বিরোধী। কারণ তিনি গত ১৫ বছরে আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক রাখেননি। তাই এবার নগর আওয়ামী লীগের প্রতীক কাঁচি।

কাঁচি প্রতীকের প্রার্থী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশার দাবি,  কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীরাও তার সঙ্গে আছেন। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা