× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নেত্রকোনা-৩

জমে উঠেছে বর্তমান-সাবেক তিন এমপির ভোট যুদ্ধ

নেত্রকোনা প্রতিবেদক

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩ ১৪:৩৪ পিএম

আপডেট : ০২ জানুয়ারি ২০২৪ ১৬:৪৫ পিএম

অসীম কুমার উকিল, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু এবং মঞ্জুর কাদের কোরাইশী (বা থেকে)। প্রবা ফটো

অসীম কুমার উকিল, ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু এবং মঞ্জুর কাদের কোরাইশী (বা থেকে)। প্রবা ফটো

নেত্রকোনা জেলার কেন্দুয়া ও আটপাড়া উপজেলা নিয়ে গঠিত নেত্রকোনা-৩ আসন। এটি জেলার অত্যন্ত গুরুত্বপূর্ণ আসন হিসেবে পরিচিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এ আসনে জমজমাট হয়ে উঠেছে বর্তমান ও সাবেক তিন এমপির ভোট যুদ্ধ। 

তারা হলেন- বর্তমান সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল (নৌকা মার্কা), সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু (ট্রাক মার্কা) ও মঞ্জুর কাদের কোরাইশী (ঈগল মার্কা)। এরমধ্যে পিন্টু দশম ও কোরাইশী নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে এমপি হন অসীম কুমার উকিল। তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও পুনরায় দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন ইফতিকার উদ্দিন তালুকদার ও মঞ্জুর কাদের কোরাইশীসহ অন্তত ১৬ জন। পরে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হন সাবেক এমপি পিন্টু এবং কোরাইশী।

তবে এই তিন প্রার্থীই আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার সুবাদে এলাকায় বিভিন্ন উন্নয়ন কাজ করেছেন। তাই এলাকায় তিনজনেরই কমবেশি গ্রহণযোগ্যতা রয়েছে।

এদিকে হেভিওয়েট এই তিন প্রার্থীকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরাও বিভক্ত হয়ে পড়েছেন। কেন্দুয়া ও আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ দলীয় নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করলেও দুটি উপজেলারই আওয়ামী লীগের কিছুসংখ্যক নেতাকর্মী কাজ করছেন স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ও মঞ্জুর কাদের কোরাইশীর পক্ষে।

নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী অসীম কুমার উকিল, স্বতন্ত্র প্রার্থী ইফতিকার উদ্দিন তালুকদার ও মঞ্জুর কাদের কোরাইশীর মধ্যে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা থাকলেও সাধারণ ভোটাররা বলছেন মূল লড়াই হবে অসীম কুমার উকিলের নৌকা এবং ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর ট্রাক প্রতীকের মধ্যে। তবে তিন প্রার্থীই বিজয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করছেন।

এ আসনে প্রতিদ্বন্দ্বী ৬ জন প্রার্থীর মধ্যে অন্য তিনজন হলেন- জাতীয় পার্টির প্রার্থী দলটির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন ভূইয়া (লাঙল), ইসলামি ঐক্যজোটের প্রার্থী এহতেশাম সারওয়ার (মিনার) ও তৃণমূল বিএনপির প্রার্থী মিজানুর রহমান খান (সোনালি আঁশ)। যদিও এই তিন প্রার্থীকে নিয়ে ভোটারদের মধ্যে তেমন কোনো আগ্রহ নেই। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা