× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নির্বাচনের মাঠে জিএম কাদের না থাকলেও প্রভাব পড়বে না

মেরিনা লাভলী, রংপুর

প্রকাশ : ৩০ ডিসেম্বর ২০২৩ ১২:৩৬ পিএম

 জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। ফাইল ছবি

রংপুরের ৬টি সংসদীয় আসনে ৩৬ প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। মাইকিং, গণসংযোগ, পথসভাসহ নানা কৌশলে ভোট চাইছেন তারা। তবে নির্বাচনী উত্তাপে ভাটা পড়েছে রংপুর-৩ আসনে। আওয়ামী লীগের সাথে সমঝোতায় এ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের নিজেই প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য আসনগুলো প্রচার-প্রচারণায় উৎসবমুখর থাকলেও এ আসনে নিরুত্তাপ ভোটের মাঠ। প্রচারের সময় শেষ হয়ে এলেও মাঠে নেই জিএম কাদের। প্রচারণার ১২ দিনের মধ্যে মাত্র দুই দিন তিনি রংপুরে অবস্থান করেছিলেন। গণসংযোগ, পথসভা ও প্রার্থীর পক্ষে প্রচারণা কার্যক্রম চালিয়ে আবার ঢাকায় ফিরেছেন জিএম কাদের। তার পক্ষে দলের নেতাকর্মীরা গণসংযোগ করে যাচ্ছেন। বিগত দিনে ভোট নিয়ে এলাকায় না থাকার তকমা লেগে আছে সদর আসনে জাতীয় পার্টির এমপিদের। এর মাঝে জাতীয় পার্টির প্রার্থী মাঠে না থাকায় ভোটারদের মন ভরছে না। এ নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। তবে নিজ আসনে জিএম কাদের না থাকলেও প্রভাব পড়বে না বলে মনে করছেন নেতারা।  

প্রচারণা শুরুর ৪ দিন পর ২২ ডিসেম্বর রাতে রংপুরে আসেন জিএম কাদের। সকালে নগরীর দর্শনায় পল্লী নিবাস বাসভবনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন তিনি। নগরীর মুন্সিপাড়া কবরস্থানে বাবা-মায়ের কবর জিয়ারত করে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে জাতীয় পার্টির সাংগঠনিক অবস্থা, নির্বাচনী পরিবেশসহ নানা বিষয় তুলে ধরেন। সেখানে তিনি রংপুরের সকল মানুষকে তার আত্মীয় বলে সম্বোধন করেন। এরপর জিএম কাদের রংপুর নগরী ও সদর উপজেলার পাগলাপীর, খলেয়া গঞ্জিপুরসহ বিভিন্ন স্থানে গণসংযোগ করেন। পরদিন রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে ব্যবসায়ী নেতাদের সাথে মত বিনিময় করেন এবং রংপুর-৫ আসনে দলীয় প্রার্থী আনিছুর রহমান আনিছের পক্ষে পথসভা করেন। ২৫ ডিসেম্বর দুপুরে সড়কপথে রংপুর থেকে ঢাকা উদ্দেশে রওনা হন জিএম কাদের। এ সময় সাংবাদিকদের বলেন, আমি জাতীয় পার্টির চেয়ারম্যান। আমরা ২৮৩টি আসনে প্রার্থী দিয়েছি। নির্বাচনে প্রার্থীরা নানা সমস্যায় পড়ে আমার সাথে যোগাযোগ করেন। ঢাকায় থাকলে তাদের সাথে আমার যোগাযোগ সহজ হয়। আমি রংপুরে এসে নির্বাচনী প্রচারণা চালিয়েছি। মানুষের কাছে গিয়েছি। তারা জাতীয় পার্টিকে ভালোবাসে ও ভোট দিতে চায়। আমি ঢাকায় চলে যাচ্ছি বলে এই নয় যে আর আসব না। সুযোগ পেলেই রংপুরে চলে আসব।

দলের ভাইস চেয়ারম্যান ও মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির বলেন, দলের চেয়ারম্যান দুই দিনের জন্য রংপুরে এসে গণসংযোগ, পথসভা, প্রার্থীর পক্ষে প্রচারণা, ব্যবসায়ীদের সাথে আলোচনা করে গেছেন। দলের নেতাকর্মীরা প্রত্যেকে একেকজন জিএম কাদের হয়ে নির্বাচনী কাজে রয়েছেন। 

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা প্রতিদিনের বাংলাদেশকে বলেন, রংপুর-৩ আসন জাতীয় পার্টির দুর্গ। এ আসন জাতীয় পার্টির চেয়ারম্যানের। আমাদের প্রশিক্ষিত কর্মিবাহিনী এবং রাজনৈতিক কৌশল রয়েছে। আমরা এ দুটি বিষয়কে পুঁজি করে নির্বাচনী কাজ করে যাচ্ছি। নির্বাচনে ভোটারের উপস্থিতি যত বাড়বে, ততই লাঙ্গলের সাথে অন্য প্রার্থীর ব্যবধান বাড়বে। তাই আমাদের টার্গেট বেশি সংখ্যক মানুষকে ভোটকেন্দ্রে আনা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা