× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নৌকার ক্যাম্পে যাওয়ায় শিশুর শরীর চা ঢেলে ঝলসে দেওয়ার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৫০ পিএম

নৌকার ক্যাম্পে যাওয়ায় শিশুর শরীর চা ঢেলে ঝলসে দেওয়ার অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসন নৌকার নির্বাচনী ক্যাম্পে যাওয়ায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ছেলের শরীর চা ঢেলে ঝলসে দেওয়ার অভিযোগ উঠেছে নৌকার এক সমর্থকের বিরুদ্ধে। তবে এটিকে অপপ্রচার আখ্যা দিয়েছেন নৌকার প্রার্থী। তার ভাষ্য, হুড়োহুড়ি করে চা নেওয়ার সময় অসাবধনতায় অন্য শিশুদের সঙ্গে আহত হয় সে। পুলিশ বলছে, অভিযোগ খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

গত বুধবার রাতে জেলার শিবগঞ্জ উপজেলার মরদানা এলাকায় আহত হয় শিশু লালচান আলী। সে শিবগঞ্জ পৌর এলাকার মরদানা গ্রামের মো. সুমন আলীর ছেলে। ঘটনার পর থেকে অভিযুক্ত ব্যক্তি রুহুল আমিন পলাতক রয়েছেন। এই যুবক মরদানা গ্রামেরই বাসিন্দা। 

আহত শিশুর স্বজনরা জানান, শিশু লালচানের বাবা সুমন আলী আসনটির স্বতন্ত্র প্রার্থী সৈয়দ নজরুল ইসলামের ট্রাক প্রতীকের সমর্থক। শিশুটি ভুল করে বাড়ির পাশে নৌকার প্রতীকের নির্বাচনী ক্যাম্পে যায়। এ সময় নৌকা প্রতীকের সমর্থক রুহুল আমিন নামে এক যুবক গরম চা শিশুটির গায়ে ঢেলে দিলে তার শরীর ঝলসে যায়। পরে পরিবারের সদস্যরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শিশুটির চাচা আব্দুল হক জানান, তার ভাতিজা লালচান বাড়ির পাশে নৌকার নির্বাচনী ক্যাম্পে গিয়েছিলেন। সেখানে থাকা রুহুল আমিন নামে এক নৌকা প্রতীকের সমর্থক তার ভাতিজার গায়ে চা ঢেলে দেন। যার কারণে তার ভাতিজার মুখসহ শরীরের বিভিন্নঅংশ ঝলছে যায়। খবর পেয়ে তার ভাতিজা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

শিবগঞ্জ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক আলমগীর কবির জানান, প্রতিদিনের মতোই তিনি হাসপাতালে দায়িত্ব পালন করছিলেন। হঠাৎই শিশু লালচানের পরিবারের সদস্যরা হাসপাতালে আসেন। তার পরিবারের সদস্যরা জানান, গরম চা গায়ে ফেলে দেওয়ার কারণে তার শরীরের বিভিন্ন জায়গায় ঝলছে গেছে।

তিনি বলেন, গরম পানি কিংবা চা থেকেই শরীর ঝলসে যেতে পারে। গরম পানির তাপমাত্রা বেশি হলে শরীরের বেশি জায়গা নিয়ে ফসকা পড়ে ঝলসে যেতে পারে। সাধারণত এমনই হয়। শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নাজমুল কবির মুক্তা বলেন, একটি শিশু যে কোনো প্রার্থীর প্রচার অফিসে যেতেই পারে। সে তো কোনো দল বোঝে না। তারপরও শরীরে গরম চা ঢেলে চরম অন্যায় করেছে। শিশুটি এখন মৃত্যুর মুখে রয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি। 

এ বিষয়ে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ তার সমর্থকের বিরুদ্ধে আনা অভিযোগ মিথ্যা বলে দাবি করেছেন। শিমুল বলেন, নৌকার নির্বাচনী ক্যাম্পে শিশুরা চা নেওয়ার জন্য হুড়োহুড়ি করছিলেন। আকস্মিকভাবে এ সময় গরম চা ৪ জন শিশুর গায়ে পড়ে যায়। ওই চারজনের মধ্যে তিনজন আমার সমর্থক ও বাকি আরেক শিশু স্বতন্ত্র প্রার্থীর সমর্থকের ছেলে। এ ঘটনাকে তারা ইস্যু বানাতে চাচ্ছে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, শিশুর প্রতি সহিংসতার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছিল। স্থানীয় ও ঘটনাস্থলে যারা উপস্থিত ছিল তাদের বক্তব্য শুনেছে। পুলিশ পুরো ঘটনাটি তদন্ত করে দেখছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে সুষ্ঠু তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা