× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রসূতিসহ নবজাতকের মৃত্যু

সত্যতা মিলল গাফিলতির, অস্ত্রোপচার কক্ষ সিলগালা

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৪৮ পিএম

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৫০ পিএম

সত্যতা মিলল গাফিলতির, অস্ত্রোপচার কক্ষ সিলগালা

নোয়াখালীর জেলা শহর মাইজদীতে প্রসূতিসহ নবজাতকের মৃত্যুর ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে সাউথ বাংলা হাসপাতালের অস্ত্রোপচার কক্ষ সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার (২৭ ডিসেম্বর) সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখারের লিখিত আদেশে সিলগালা করা হয়। হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতি থাকায় এই সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা যায়।

সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ভুক্তভোগী পরিবারের লিখিত অভিযোগ পেয়ে এ ব্যাপারে তিন দফায় তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি দীর্ঘ সময় হাসপাতাল, সংশ্লিষ্ট চিকিৎসক ও বাদীর পৃথক পৃথকভাবে সাক্ষাৎকার রেকর্ড করা হয়। ইতোমধ্যে তদন্ত প্রতিবেদনটি পরবর্তী ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হয়েছে। তদন্তে সাউথ বাংলা হসপিটাল কর্তৃপক্ষের গাফিলতি পেয়ে তাদের অপারেশন অস্ত্রোপচার কক্ষ সিলগালা করে দেওয়া হয়েছে।

জানা গেছে, গত ১৬ অক্টোবর রাতে সেনবাগ প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক এমএ আউয়াল তার একমাত্র মেয়ে নয় মাসের অন্তঃসত্ত্বা উম্মে সালমা নিশির চিকিৎসার জন্য সাউথ বাংলা হাসপাতালে ভর্তি হন। ভুক্তভোগী পরিবারের অভিযোগ, এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ কোনো ধরনের পরীক্ষা-নীরিক্ষা না করে এবং অভিভাবকের সম্মতি না নিয়েই সিজারে ব্যস্ত হয়ে পড়ে। মুহূর্তেই মা ও সন্তানের মৃত্যু ঘটে। ঘটনা ধামাচাপা দিতে হাসপাতাল কর্তৃপক্ষ প্রসূতির অবস্থা সংকটাপন্ন জানিয়ে আইসিইউ সাপোর্টের জন্য কুমিল্লায় প্রেরণ করে

সাংবাদিক এমএ আউয়াল বলেন, সাউথ বাংলা হসপিটালে আমার একমাত্র মেয়ে ও নাতির অপারেশন থিয়েটারে চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে। আমি অসহায় বাবা একমাত্র কন্যাকে হারিয়েছি। ভুল চিকিৎসার কারণে পৃথিবীর আলো দেখতে পারেনি নবজাতক। আমি সিভিল সার্জন বরাবর অভিযোগ দিয়েছি। আশা করি, দ্রুতই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে কর্তৃপক্ষ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা