× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রধানমন্ত্রীর হাতে ঈগল বসিয়ে ভোট প্রার্থনা

পটুয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৩৮ পিএম

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২৩ ২২:৫৩ পিএম

পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রাথী মাহবুবুর রহমান তালুকদার। ফাইল ফটো

পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রাথী মাহবুবুর রহমান তালুকদার। ফাইল ফটো

ছবি এডিট করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতের উপর ঈগল বসিয়ে প্রচার চালাচ্ছেন পটুয়াখালী-৪ আসনের স্বতন্ত্র প্রাথী মাহবুবুর রহমান তালুকদার। তিনি সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি। 

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে তার ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক আইডিতে এমন একটি চিত্র পোষ্ট করে নির্বাচনী প্রচারনা চালান তিনি। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় আওয়ামীগ নেতাকর্মীরা। আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দলীয় প্রতীক নৌকার পরিবর্তে ঈগল যুক্ত করে প্রচারের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ আওয়ামী লীগ নেতাদের। 

কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোতালেব তালুকদার বলেন, আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা। আর দলের প্রধান শেখ হাসিনা। সেক্ষেত্রে আচরণবিধি অনুযায়ী শুধু নৌকা প্রতীকধারীরাই শেখ হাসিনার ছবি যুক্ত করে প্রচারণা চালাতে পারবেন। অন্য কোনো প্রতীকের সঙ্গে আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার ছবি ব্যবহার করে প্রচার চালানো আচরণবিধির লঙ্ঘন। আর সেখানে প্রার্থী নিজেই তার ভেরিফাইড ফেসবুক আইডিতে এই চিত্র ব্যবহার করে ভোট প্রার্থনা করছেন। এটা অবশ্যই আচরণবিধির লঙ্ঘন। এছাড়া মাহবুবুর রহমান যেহেতু দলের পদে আছেন, সেক্ষেত্রে তিনি দলীয় শৃঙ্খলাও ভঙ্গ করছেন। আমরা সাংগঠনিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ কর এবং নির্বাচন কমিশন বরাবরও লিখিত অভিযোগ দেব। 

এ ব্যাপারে মাহবুবুর রহমান তালুকদারকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। পটুয়াখালীর রিটানিং কর্মকর্তা জেলা প্রশাসক মো. কুতুবুল আলম বলেন, এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। তথ্য প্রমাণসহ অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা