× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটকেন্দ্রে মায়ের কোলের মতো নিরাপত্তা পাবে ভোটাররা : নোয়াখালীর ডিসি

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩ ২১:২০ পিএম

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩ ২১:২৩ পিএম

ভোটকেন্দ্রে মায়ের কোলের মতো নিরাপত্তা পাবে ভোটাররা : নোয়াখালীর ডিসি

নোয়াখালীর জেলা প্রশাসক (ডিসি) মাহবুবুর রহমান বলেছেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ভোটকেন্দ্রে ভোটারদের মায়ের কোলের মতো নিরাপত্তা দেওয়া হবে।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী জিলা স্কুল মিলনায়তনে জেলার সংশ্লিষ্ট ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ সংক্রান্ত ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ডিসি মাহবুবুর রহমান বলেন, এই জেলায় ৩৩ জন প্রার্থী আছেন। সততা ও নৈতিকতার সঙ্গে বলছি– তারা সবাই আমার কাছে সমান। আগামী ৭ জানুয়ারি পর্যন্ত কেউ আমার কাছে ছোট-বড় না। আপনার (ভোটগ্রহণ কর্মকর্তা) ক্ষেত্রেও আমি সেটাই আশা করছি। পুলিশ সুপার বলেছেন আপনাদের যত রকমের নিরাপত্তা দরকার সব দেওয়া হবে। মায়ের কোলে যেমন শিশু নিরাপদ, ভোটের দিন ভোটকেন্দ্রে ভোটাররা তেমন নিরাপত্তায় থাকবে।

তিনি আরও বলেন, নিরাপত্তার দায়িত্বে আইনশৃঙ্খলা বাহিনী থাকবে। বাহিরে কি হচ্ছে তা দেখার বিষয় নয়। যিনি ভোট দিতে ভেতরে যাবেন তিনি যেন নিরাপদে ভোট দিয়ে যেতে পারেন। তাকে বাসায় পৌঁছে দেওয়ার দায়িত্ব পুলিশের। আপনার (ভোটগ্রহণ কর্মকর্তাদের) কাজ হলো ভোটারদের যাকে ইচ্ছে তাকে ভোট দেওয়ার সুযোগ করে দেওয়া। যদি দায়িত্বের ব্যত্বয় ঘটে তাহলে আমার চরম শত্রু হিসেবে বিবেচিত হবেন। তখন চরম শত্রু হিসেবে যা করার সেটাই করব।

দেওয়ান মাহবুবুর রহমান বলেন, আমাদের এ স্বাধীন দেশ অনেক রক্তের বিনিময়ে পাওয়া। সে সময় একটা সুসজ্জিত সেনাবাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করতে পারলে একটা নির্বাচন আমরা সুন্দরভাবে করতে পারব না? অবশ্যই পারব। না পারার কোনো কারণ নেই। আর আই পারার জন্য যত রকম মানসিক শক্তি, আইনি শক্তি ও নৈতিক শক্তি দরকার তা আমাদের আছে।

অনুষ্ঠানে ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, ভোটকেন্দ্র নিয়ে আপনাদের ভাবতে হবে না। ভেতরে আপনারা নিরাপদে থাকবেন। কোনো ধরনের বিশৃঙ্খলাকারীর স্থান হবে না। সুষ্ঠু নির্বাচনের জন্য যা করা দরকার আমরা করব।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আখিনূর জাহান নীলার সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) বায়েজিদ বিন আখন্দের সঞ্চালনায় সভায় সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মেছবাহ উদ্দিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কে এইচ তাসফিকুর রহমান, সদর উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জুলকার নাঈম, সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত (কর্মকর্তা) মীর জায়েদুল হক রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা