× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঝিনাইদহ-১

নৌকার প্রার্থী আব্দুল হাইসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিবেদক

প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩ ০৯:৫১ এএম

আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩ ১২:২০ পিএম

সংসদ সদস্য আব্দুল হাই, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।

সংসদ সদস্য আব্দুল হাই, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিম ও ইউপি চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের নৌকার প্রার্থী বর্তমান সংসদ সদস্য আব্দুল হাই ও তার দুই সমর্থকের বিরুদ্ধে নির্বাচন কমিশনের নির্দেশে আদালতে মামলা হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) শৈলকুপা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. ওয়াজিদুর রহমানের আদালতে মামলাটি করেন শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. তায়জুল ইসলাম।

বাদী নিজেই প্রতিদিনের বাংলাদেশকে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অপর দুই আসামি হলেন শৈলকুপা উপজেলার চেয়ারম্যান আব্দুল হাকিম ও শৈলকূপা উপজেলার ৬ নম্বর সারুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।

রবিবার দুটি চিঠিতে ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগের দলীয় প্রার্থী আব্দুল হাই ও উপজেলা চেয়ারম্যান আব্দুল হাকিমসহ তিনজনের বিরুদ্ধে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করার জন্য শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয় কমিশন। নির্বাচন কমিশনের পক্ষে নির্বাচন পরিচালনা-২ এর উপসচিব মো. আতিয়ার রহমান এ আদেশ দেন।

ওই আদেশের পরিপ্রেক্ষিতে আসামিদের বিরুদ্ধে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১৮ ধারার অভিযোগ এনে মামলা করা হয়। আদালত আগামী ২৬ ডিসেম্বর মামলা দুটির বিষয়ে আদেশের দিন ধার্য করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা তায়জুল ইসলাম বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনায় অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় আদালতে মামলা করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। 

এ বিষয়ে নৌকার প্রার্থী আব্দুল হাই অভিযোগ করেন, ‘আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মামলা দেওয়া হয়েছে। ব্যালটের মাধ্যমে শৈলকুপাবাসী এই ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দেবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা