× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অসহযোগ আন্দোলনও সফল হবে না : কাদের মির্জা

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ২১ ডিসেম্বর ২০২৩ ০৯:২২ এএম

আপডেট : ২১ ডিসেম্বর ২০২৩ ১০:৪৬ এএম

কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের একাডেমির মোড়ে ওবায়দুল কাদেরের জন্য ভোট চাচ্ছেন তার ভাই কাদের মির্জাসহ নেতাকর্মীরা। প্রবা ফটো

কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের একাডেমির মোড়ে ওবায়দুল কাদেরের জন্য ভোট চাচ্ছেন তার ভাই কাদের মির্জাসহ নেতাকর্মীরা। প্রবা ফটো

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল কাদের মির্জা বলেছেন, সরকারও পতন হবে না আর অসহযোগ আন্দোলনও সফল হবে না। বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকালে কোম্পানীগঞ্জের চরকাঁকড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের একাডেমির মোড়ে ওবায়দুল কাদেরের জন্য ভোট চাইতে গিয়ে তিনি এ কথা বলেন।

কাদের মির্জা বলেন, বিএনপি অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে। আমাদের দেশে বলেবাজারে ধান-চাল চলে না, কোম্বা নিব কনে। মানে ধান চাল বিক্রি হয় না, কুমড়া কিনবে কে। তারেক জিয়ার নাক টিপলে দুধ বের হবে, সে অসহযোগ আন্দোলনের ডাক দেয়। বঙ্গবন্ধু অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন, সারা দেশের মানুষ সে আন্দোলনে যোগ দিয়েছে। ২০১৩-১৪ সালের বিএনপির অবরোধ এখনও শেষ হয় নাই। তারা অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে সরকার পতনের জন্য, কিন্তু সরকারও পতন হবে না আর অসহযোগ আন্দোলনও সফল হবে না।

তিনি আরও বলেন, সরকার পরিবর্তনের একমাত্র মাধ্যম নির্বাচন। বিএনপি নির্বাচনে আসে নাই। আমাদের নেত্রী শেখ হাসিনা বলেছেন একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে। আমিও নেত্রীর কথার সঙ্গে মিলিয়ে বলতে চাই, ৭ জানুয়ারি আমাদের এখানে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন হবে। আপনার ভোট আপনি দেবেন যাকে ইচ্ছা তাকে দেবেন। আপনারা দলে দলে কেন্দ্রে আসবেন। কেউ বাড়িতে থাকবেন না। না হলে শেখ হাসিনা যে উন্নয়ন করেছেন তার প্রতি অসম্মান করা হবে।

ওবায়দুল কাদেরের উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না উল্লেখ করে কাদের মির্জা বলেন, আমাদের নেতা ওবায়দুল কাদের ৯৫ ভাগ রাস্তা পাকা করেছেন। শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। ইসলামের জন্য আগে কেউ এভাবে মসজিদ নির্মাণ করে নাই যেটা আওয়ামী লীগ সরকার করেছে। আমাদের নেতা স্কুল, কলেজ, মাদ্রাসার জন্য নতুন ভবন করেছেন। মসজিদভিত্তিক গণশিক্ষা চালু করেছেন আমাদের নেত্রী শেখ হাসিনা। ওবায়দুল কাদের সাহেবের উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না।

তিনি বলেন, সংবিধান সমুন্নত রাখতে ৭ জানুয়ারি নির্বাচন। এটা সাংবিধানিক বাধ্যবাধ্যকতা আছে। সেজন্য নির্বাচন করতেই হবে। কিন্তু বিএনপি সারা দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চাইছে।  তারা গাজীপুরে রেললাইন কেটে নাশকতা করেছে। তেজগাঁওয়ে রেলের বগিতে আগুন দিয়ে শিশুসহ চারজনকে হত্যা করেছে। তারা পুলিশকে হত্যা করেছে, বিচারপতির বাড়িতে হামলা করেছে। তারা নাশকতা করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছে। আমাদের সজাগ থাকতে হবে এবং সব বিশৃঙ্খলা প্রতিরোধ করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, আওয়ামী লীগ নেতা মো. ইউনুস, উপজেলা যুবলীগ সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, পৌর যুবলীগ সাধারণ সম্পাদক হামিদ উল্লাহ হামিদ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহাজ উদ্দীন মামুন, পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. রাসেল, উপজেলা ছাত্রলীগ সভাপতি আইনুল মারুফ প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা