× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

প্রতীক বরাদ্দ

‘ঈগল’ প্রতীক নিয়ে লড়বেন নিক্সন চৌধুরী

সদরপুর-চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিবেদক

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০২৩ ১৬:২২ পিএম

আপডেট : ১৮ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৫ পিএম

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনে স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন। প্রবা ফটো

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনে স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন। প্রবা ফটো

ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনে স্বতন্ত্র প্রার্থী ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন ’ঈগল’ প্রতীক পেয়েছেন। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রতীক বরাদ্দ অনুষ্ঠানের আয়োজন করেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. কামরুল আহসান তালুকদার।

এ সময় ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরীর ওরফে নিক্সনের প্রস্তাবক জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য একেএম খায়রুল বাসার উপস্থিত থেকে রিটার্নিং কর্মকর্তার কাছে ঈগল প্রতীক দাবি করেন। আর কোনো স্বতন্ত্র প্রার্থী না থাকায় রিটার্নিং কর্মকর্তা মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সনের জন্য ঈগল প্রতীক বরাদ্দ করেন।

এ সময় জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মো. কামরুল আহসান তালুকদার জানান, এখন থেকেই আপনারা নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন। তবে অবশ্যই সবাই নির্বাচনী আচরণবিধি মেনে চলবেন। কেউ কারও বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেওয়া থেকে বিরত থাকবেন।

২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও নৌকার প্রার্থী কাজী জাফরউল্যাহকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন নিক্সন চৌধুরী। আগের দুবার নৌকার হয়ে মনোনয়ন চাননি তিনি। এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েও পাননি। তাই এবারও জাফরউল্যাহর বিরুদ্ধে স্বতন্ত্রই লড়তে হচ্ছে আলোচিত এই প্রার্থীকে।

এ আসনে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কাজী জাফরউল্যাহ ছাড়াও নিক্সনের প্রতিদ্বন্দ্বী হিসেবে আছেন ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির মো. আনোয়ার হোসেন, ‘ফুলের মালা’ প্রতীকে তরিকত ফেডারেশনের মাকসুদ আহমেদ, ‘একতারা’ প্রতীকে সুপ্রিম পার্টির মো. আলমগীর কবির, ‘ডাব’ প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের মো. আলমগীর কবির।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা