× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রামগঞ্জে অবরুদ্ধ বিধবা পরিবার

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিবেদক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:৫৫ পিএম

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩ ১৮:১৮ পিএম

অবরুদ্ধ ঘরের সামনে বিধবা পারুল বেগম। প্রবা ফটো

অবরুদ্ধ ঘরের সামনে বিধবা পারুল বেগম। প্রবা ফটো

জমি নিয়ে বিরোধের কারণে লক্ষ্মীপুরের রামগঞ্জের একটি বিধবা পরিবারকে প্রায় একমাস ধরে অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠৈছে। ঘটনাটি ঘটেছে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেবনগর গ্রামের আশ্রাফ আলী বেপারী বাড়িতে। ওই বিধবার নাম পারুল বেগম। তিনি দেবনগর আশ্রাফ আলী বেপারী বাড়ির মৃত আবদুল মন্নান মাস্টারের স্ত্রী। 

স্থানীয়রা জানিয়েছেন, বিধবা পারুল বেগম তার বাবা ও ভাইয়ের জমিতে ঘর করে দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু বাড়িটির পাশের জমির মালিকরা তাকে ঘর সরিয়ে নিতে চাপ দিচ্ছেন। এতে রাজি না হওয়ায় তাকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

শুক্রবার (১৫ডিসেম্বর) সকালে সরজমিনে গিয়ে ঘটনার সত্যতাও মিলেছে। অভিযুক্তরাও বিধবাকে অবরুদ্ধ করে রাখার কথা স্বীকার করেছেন।

জানা গেছে, আশ্রাফ আলী বেপারী বাড়ির মিজানুর রহমান, মাসুদ আলম ও আ. রহমান লিটনসহ কয়েকজন পারুল বেগমকে বাড়ি থেকে উচ্ছেদের জন্য চাপ প্রয়োগ করছেন। এর ধারাবাহিকতায় তারা ঘরের চারদিকে বেড়া দিয়ে ব্যারিকেট তৈরি করেছে। 

বিধবা পারুল বেগম বলেন, আমার স্বামীর মৃত্যুর পর থেকে চার সন্তানকে নিয়ে মানবেতর জীবন যাপন করে আসছি। হঠাৎ লিটন, মাসুদ ও মিজানসহ একটি গ্রুপ বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছে। আমি চলে না যাওয়ায় তারা গত ১৮ নভেম্বর থেকে আমার ঘরের চারদিকে ব্যারিকেট দিয়ে অবরুদ্ধ করে রেখেছে।

তিনি বলেন, তাদের ভয়ে থানায়ও যেতে পারছি না।

মাসুদ, মিজান ও লিটনের দাবি, হিসাব অনুযায়ী বিধবা পারুল বেগম কোনো সম্পত্তির মালিক নয়। তারা যেই সম্পত্তিতে বসবাস করছে সেটি আমাদের মামাতো ভাই নূর ইসলামের। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা শালিস করে পারুল বেগমকে ঘরের পশ্চিম পাশে রাস্তা তৈরির জন্য জায়গা দিতে বলে। বারবার বলার পরও রাজি না হওয়ায় ঘরের চারপাশে যাদের সম্পত্তি রয়েছে তারা নিজেরাই বেড়া দিয়েছে।

শালিসে রায় দেওয়া ইলিয়াস হোসেন বলেন, এই সমস্যা নিয়ে কয়েকবার শালিস হয়েছে। পারুল বেগমের বসতঘরের পশ্চিম পাশে পারুল বেগমের সৎ ভাই লিটনের সম্পত্তি রয়েছে। ওই দুই পক্ষের সম্পত্তি দিয়েই বাড়ির রাস্তা নির্মাণ করার সিদ্ধান্ত হয়। কিন্তু লিটন রাজি থাকলেও পারুল বেগম রাজি না হওয়ায় সমস্যার সৃষ্টি হয়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, অবরুদ্ধ করে রাখাটা অত্যন্ত অমানবিক। বিষয়টি আমি জানি না। যারা ব্যারিকেট দিয়েছে তদন্ত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা