× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বেনাপোলে নষ্ট হওয়ার আশঙ্কা টিসিবির ৯০ টন পেঁয়াজ

বেনাপোল (যশোর) প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০২৩ ২০:৪৪ পিএম

আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩ ০০:৪১ এএম

বেনাপোলে নষ্ট হওয়ার আশঙ্কা টিসিবির ৯০ টন পেঁয়াজ। প্রবা ফটো

বেনাপোলে নষ্ট হওয়ার আশঙ্কা টিসিবির ৯০ টন পেঁয়াজ। প্রবা ফটো

ভারত থেকে আমদানি করা ৯০ টন পেঁয়াজ পাঁচ দিনেও খালাস করতে পারেনি সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।খালাস না হওয়ায় তা নষ্ট হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গত বুধবার টিসিবির নামে ৩টি ট্রাকে পচনশীল পণ্যটির চালান আসে। 

বেনাপোল বন্দরের পরিচালক রেজাউল করিম জানান, কী কারণে খালাস হচ্ছে না সেটা জানা নেই। তবে সিএন্ডএফ এজেন্টের মাধ্যমে জানতে পেরেছি ঢাকা থেকে পেঁয়াজ ছাড়পত্রের কাগজপত্র না আসায় এই জটিলতা সৃষ্টি হয়েছে। সিএন্ডএফ এজেন্ট জানিয়েছে আজ সোমবার খালাস হতে পারে এসব পেঁয়াজ।

পেঁয়াজ নিয়ে আসা ভারতীয় ট্রাকচালক মুস্তাকিন মন্ডল বলেন, তিন ট্রাক পেঁয়াজ নিয়ে আমরা গত পাঁচদিন ধরে বেনাপোল বন্দরে এসে বসে আছি। পেঁয়াজগুলো নষ্ট হয়ে যাচ্ছে। কেউ আনলোড করতে আসছে না। কবে নাগাদ খালাস হবে সেটাও জানতে পারছি না। খালাসের জন্য কোনো আমদানিকারকের সঙ্গে যোগাযোগও করতে পারছি না। পেঁয়াজের চালানটি খালাসের দায়িত্বে আছে কনফিডেন্স এন্টারপ্রাইজ নামের একটি সিঅ্যান্ডএফ এজেন্ট। 

টিসিবির নামে আরও ৯০ মেট্রিক টন পেঁয়াজ বেনাপোল বন্দরে প্রবেশের অপেক্ষায় রয়েছে। বেনাপোল স্থলবন্দরের কর্মকর্তা হেমন্ত কুমার সরকার জানান, এখনও তাদের কাছ থেকে ছাড়পত্র নেওয়া হয়নি।

পেঁয়াজের চালানটি ক্লিয়ারেন্স না দেয়ার বিষয়ে জানতে চাইলে বেনাপোল কাস্টমসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী প্রতিদিনের বাংলাদেশকে বলেন, সরকারি পণ্যটি দ্রুত গতিতে ক্লিয়ারেন্স দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তাদের আগে থেকে জানিয়ে দেয়া হয়েছে। শুক্রবার শনিবার সরকারি ছুটির দিন ছিল। তাছাড়া আমদানিকারকের প্রতিনিধি কাস্টমসে যথাযথ কাগজপত্র দাখিল করতে না পারার কারণে ক্লিয়ারেন্স হতে একটু বিলম্ব হচ্ছে। তবে আশা করছি আগামী কাল কাগজপত্র দাখিল করলে বিষয়টি গুরুত্ব দিয়ে আগেই ক্লিয়ারেন্স দেয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা