× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেটে ১২০০ দৌড়বিদ নিয়ে হাফ ম্যারাথন

সিলেট অফিস

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩ ২০:২০ পিএম

চায়ের নগরী সিলেটে হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। প্রবা ফটো

চায়ের নগরী সিলেটে হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। প্রবা ফটো

চায়ের নগরী সিলেটে হাফ ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। সিলেট রানার্স কমিউনিটির আয়োজনে দেশ-বিদেশের প্রায় ১২০০ দৌড়বিদ এতে অংশ নেন। শুক্রবার (৮ ডিসেম্বর) ভোরের আলো ফোটার আগেই নগরীর ঐতিহ্যবাহী ক্বীন ব্রিজ এলাকায় ম্যারাথনে অংশ নেওয়া দৌড়বিদরা উপস্থিত হন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মাথায় নিয়ে ভোর ঠিক ৬টায় হাফ ম্যারাথন শুরু হয়। ক্বীন ব্রিজ এলাকা থেকে শুরু হওয়া ম্যারাথনটি সিলেট ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

সংশ্লিষ্টরা জানান, এবার সিলেটের ঐতিহ্যবাহী মণিপুরী হস্তশিল্পকে মূল থিম করে এ আয়োজন করা হয়েছে। এতে ২১.১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে অনুষ্ঠিত ম্যারাথনে ১২ বছরের শিশু থেকে ৭০ বছরের বৃদ্ধরাও অংশ নিয়েছেন।

১০ কিলোমিটারে পুরুষ বিভাগে প্রথম স্থান অর্জন করেন এম ডি সাখাওয়াত হোসেন হৃদয়, দ্বিতীয় ⁠দ্বীপ তালুকদার, তৃতীয় রহিম উদ্দীন। নারী বিভাগে প্রথম স্থান অর্জন করেন, আফসানা হালিমা, দ্বিতীয় ⁠রাশিদা আক্তার এবং তৃতীয় শাহ তামান্না সিদ্দীকা। ২১.১ কিলোমিটারে পুরুষ বিভাগের প্রথম স্থান অর্জন করেন গোলাম রাহাত তোফায়েল, দ্বিতীয় এম ডি ইমরান হোসেন, তৃতীয় ⁠আশরাফুল আলম। ২১ কিলোমিটার নারী বিভাগে চ্যাম্পিয়ান হয়েছেন মভি সূত্রধর এবং রানার্স আপ হয়েছেন তাসিনিয়া তিথি।

স্বামী সন্তান নিয়ে ম্যারাথনে অংশ নিতে ঢাকা থেকে সিলেটে এসেছেন মিতা মাহফুজা। তিনি বলেন, সিলেট আমার অনেক পছন্দের জায়গা। এখানে সবুজ চা বাগানের মাঝ দিয়ে রাস্তায় দৌঁড়াতে আমার বেশ ভালো লেগেছে। তবে সকালে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি যেন এক অন্যরকম মাত্রা যোগ করেছে, সকালটা অনেক সুন্দর ছিলো। হাঁটা এবং দৌঁড়ানো আমার খুব পছন্দের, এটা আমাকে শারীরিক এবং মানসিকভাবে সুস্থ রাখে। 

সিলেট রানার্স কমিউনিটির এডমিন ডা. ওরাকাতুল জান্নাত বলেন, আমরা সব সময় চাই আমাদের ঐতিহ্যকে ধরে রাখতে এবং রক্ষা করতে সচেষ্ট। ২০২২ সালে সিলেট রানার্স কমিউনিটি আয়োজিত ইউনিমার্ট সিলেট হাফ ম্যারাথনের মূল থিম ছিলো সিলেটের ঐতিহ্যবাহী শীতল পাটি। গত বছর আমরা চেয়েছিলাম ম্যারাথনের মাধ্যমে দেশ ও বিশ্ববাসীর কাছে আমাদের ঐতিহ্যবাহী শীতল পাটিকে পরিচয় করিয়ে দিতে। এবার আমরা সিলেটের মনিপুরী হস্তশিল্পকে আরেকটু সামনে এগিয়ে নেওয়ার চেষ্টা করছি। মনিপুরী হস্তশিল্প আমাদের সিলেটের একটা ঐতিহ্য, যা যথাযথভাবে প্রচার এবং প্রসারের অভাবে বিকশিত হচ্ছে না। তাই আমরা দেশ এবং দেশের বাইরে মানুষের কাছে পরিচিত করতে চেষ্টা করে যাচ্ছি।

পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইউনিমার্ট লিমিটেডের চিফ অপারেশন অফিসার শাহীন মাহমুদ, হেড অফ মার্কেটিং এইচ ইউ এম মেহেদি সাজ্জাদ এবং সিলেট রানার্স কমিউনিটির এডমিন সৈয়দ ফজলুর রহিম সোহাগসহ কর্মকর্তারা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা