× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ওসমানী বিমানবন্দর থেকে ৩৪ কেজি স্বর্ণ জব্দ, ৪ যাত্রী আটক

সিলেট অফিস

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৭ পিএম

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৮ পিএম

সিলেটের ওসমানী বিমানবন্দরে একটি ফ্লাইট থেকে ৩৪ কেজির বেশি ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে। প্রবা ফটো

সিলেটের ওসমানী বিমানবন্দরে একটি ফ্লাইট থেকে ৩৪ কেজির বেশি ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে। প্রবা ফটো

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা একটি ফ্লাইট থেকে ৩৪ কেজির বেশি ওজনের স্বর্ণ জব্দ করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণের মধ্যে ৩২ কেজি ৭৬০ গ্রাম ওজনের ২৮০টি বার ও এক কেজি ৫৯১ গ্রাম ওজনের পেস্ট করা ৬টি সোনার ডিম রয়েছে।

শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল ৮টা ৫০ মিনিটে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি-২৪৮ ফ্লাইটের ৩২ ও ২১ নম্বর সিটের নিচ ও ওয়াশরুম থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। 

ওসমানী বিমানবন্দর কাস্টমসের বিমানবন্দর ও এয়ার ফ্রেইট বিভাগের সহকারী কমিশনার মো. সাজেদুল করিম এই তথ্য নিশ্চিত করে জানান, ফ্লাইটটি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর গোপন তথ্যের ভিত্তিতে শুল্ক ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দার যৌথ অভিযানে চোরাচালানের উদ্দেশ্যে আনা বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করা হয়েছে।

এই স্বর্ণ চোরাচালানের সঙ্গে জড়িত সন্দেহে দুবাই থেকে আসা বিমানের ফ্লাইটের ৯  যাত্রীকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে জাতীয় নিরাপত্তা ও শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। আটক ব্যক্তিদের মধ্যে দুবাই থেকে ওসমানী বিমানবন্দর হয়ে দুজন ঢাকায় ও অপর দুজন সিলেটের যাত্রী হিসেবে ফ্লাইটে এসেছেন।

তারা হলেন, মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার পশ্চিম বড়ধামাই নোয়াবাজার এলাকার মঈন উদ্দিনের ছেলে মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেটের দক্ষিণ সুরমার ন’ভাগ কামালবাজার এলাকার ইরন মিয়ার ছেলে মোহাম্মদ সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চানপুর গ্রামের মনোহর মিয়ার ছেলে মিসফা মিয়া এবং একই উপজেলার সিকন্দরপুর এলাকার মো. আসকর মিয়ার ছেলে মো. আখতারুজ্জামান। শুক্রবার সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃত অপর তিনজনের পরিচয় প্রকাশ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সহকারী কমিশনার মো. সাজেদুল করিম বলেন, উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৩৫ কোটি টাকা। তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা ৯ যাত্রীকে সন্দেহ করেছি। এর মধ্যে কম বয়সি বাচ্চারাও আছে। তবে তিন-চারজন বলছেন, তারা কিছুই জানেন না। 

এ ঘটনায় মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। এদিকে ওসমানীতে প্রাথমিক তল্লাশিতে বিপুল স্বর্ণ জব্দের পর বাংলাদেশ বিমানের ফ্লাইটটি ঢাকার উদ্দেশে সিলেট থেকে রওনা হয়। ঢাকার বিমানটি আরেক দফা তল্লাশি করা হবে বলে জানান এই কাস্টমস কর্মকর্তা। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা