× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দলীয় প্রার্থীকে নয়, স্বতন্ত্রকে সমর্থন উপজেলা আওয়ামী লীগ সভাপতির

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৭ পিএম

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৪ পিএম

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ। প্রবা ফটো

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ। প্রবা ফটো

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ নৌকার প্রার্থী পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থী মো. আবদুল্লাহকে সমর্থন জানিয়েছেন। তার দাবি, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তিনি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন। 

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ সংসদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদ এসব কথা জানান।

আবদুল ওয়াহেদ মুরাদ বলেন, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনে সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ যোগ্য প্রার্থী। তাকে প্রার্থী হওয়ার জন্য আমরা অনুরোধ জানিয়েছি। তিনি আমাদের অনুরোধ রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশেই আবদুল্লাহ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন। আর নির্বাচনকে আনন্দঘন করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনেই আমি আবদুল্লাহকে সমর্থন জানিয়েছি।

নৌকার প্রার্থীর বিপক্ষের যাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের যে কাউকে নির্বাচন করার সিদ্ধান্ত দিয়েছেন। অংশগ্রহণমূলক ও উৎসবমুখর নির্বাচনের লক্ষে এ সিদ্ধান্ত দেওয়া হয়েছে। যোগ্য প্রার্থী হিসেবে মনে করে আমি আব্দুল্লাহকে সমর্থন জানিয়েছি। তিনি দল থেকে মনোনয়ন নিয়েছিলেন, কিন্তু দল থাকে সমর্থন দেয়নি। এছাড়া নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়ার বিষয়ে নেত্রীর সিদ্ধান্ত রয়েছে, তা এখনও বহাল রয়েছে। আমি কাউকে অযোগ্য বলব না। দল থেকে যাকে মনোনয়ন দেওয়া হয়েছে তিনিও যোগ্য প্রার্থী। স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন আমি সঠিক মনে করছি। প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়েই আমি স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছি। প্রধানমন্ত্রী কোন নির্দেশনা পেলেই আমি সরে যাব। তবে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করা যাবে না, এ ধরণের কোন নির্দেশনা নেই।

আসনটিতে নৌকার প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি। তিনি এ আসনের সাবেক সংরক্ষিত সংসদ সদস্য। আওয়ামী লীগ নেতা আবদুল ওয়াহেদ মুরাদের স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করার বিষয়ে ফরিুদুন্নাহার লাইলি বলেন, আওয়ামী লীগের কর্মীরা নৌকার পক্ষেই কাজ করবেন। নৌকার বাইরে গিয়ে কাজ করার সুযোগ নেই। আর প্রধানমন্ত্রী বা কেন্দ্র থেকেও নৌকার বিপক্ষে কাজ করার কোন সিদ্ধান্ত দেওয়া হয়নি। এমন কোনো সিদ্ধান্ত নেত্রী কখনও দেবেন না। তবুও আওয়ামী লীগের সিনিয়র নেতা আবদুল ওয়াহেদ মুরাদ কিভাবে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে কাজ করছেন তা বলতে পারছি না।

এ ব্যাপারে বক্তব্য জানতে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুকে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি। পিংকু লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য প্রার্থী ও বর্তমান এমপি।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানা গেছে, লক্ষ্মীপুর-৪ আসনে ছয়জনের মনোনয়ন বৈধতা পেয়েছে। তারা হলেন আওয়ামী লীগের প্রার্থী ফরিদুন্নাহার লাইলি, বাংলাদেশ সুপ্রীম পার্টির মোহাম্মদ ছোলায়মান, জাসদের মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী আসনটির সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল্লাহ, তার স্ত্রী মাহমুদা বেগম ও স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম। এ আসনে স্বতন্ত্র প্রার্থী সুপ্রীম কোর্টের আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও মাহবুবুর রহমানের মনোয়ন বাতিল হয়েছে। এক শতাংশ ভোটারের সমর্থনে গরমিল থাকায় তাদের মনোনয়ন বাতিল করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা