× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঝালকাঠি-১

দলছুট ওমরের মনোনয়নপত্র বৈধ, ফখরুলের বাতিল

ঝালকাঠি প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৩ পিএম

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২৩ ১৭:২১ পিএম

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার  মেজর (অব.) শাহজাহান ওমর ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমর ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার আবুল কাশেম ফখরুল।

বিএনপি ছেড়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা) আসনে প্রার্থী হতে চেয়েছিলেন দুই কেন্দ্রীয় নেতা। তাদের মধ্যে নৌকার প্রার্থী বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। আর দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ব্যারিস্টার আবুল কাশেম ফখরুলের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্র বাতিলের তালিকায় আরও আছেন আওয়ামী লীগের মনোনয়নের তালিকায় থাকা বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন, স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধাবিষয়ক উপকমিটির সদস্য এম মনিরুজ্জামান মনির, কৃষি ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল হোসেন (স্বতন্ত্র), জাতীয় পার্টির মো. এজাজুল হক ও স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম।

রবিবার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের সভাকক্ষে ঝালকাঠির দুটি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। পরে জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারাহ গুল নিঝুম দুটি আসনের সাতজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন। মনোনয়নপত্র বৈধ হয়েছে আটজনের।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঝালকাঠি-১ আসনে মনোনয়নপত্র দাখিল করা ১১ জনের মধ্য ৬ জন ও ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে ৪ জনের মধ্যে ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

ঝালকাঠি-২ (সদর-নলছিটি) আসনে জাতীয় পার্টির প্রার্থী নাসির উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী বর্তমান সংসদ সদস্য আমির হোসেন আমুর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

যাচাই-বাছাই অনুষ্ঠানে আলোচিত প্রার্থী ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমর এসে কিছুক্ষণ থেকে নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করে চলে যান।

ব্যারিস্টার ফখরুল যাচাই-বাছাই চলাকালে জেলা প্রশাসকের সম্মেলন কেন্দ্রে উপস্থিত থাকলেও নিজের মনোনয়নপত্রের শুনানির আগেই তিনি সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যান। 

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, ব্যারিস্টার ফখরুল ইসলামের মনোনয়নপত্রে সমর্থনকারী হিসেবে যাদের নাম-ঠিকানা দেওয়া হয়েছে তা খুঁজে পাওয়া যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে ফখরুল ইসলাম বলেন, ‘আগে কাগজ হাতে পাই। তারপর চিন্তা করব আপিল করা হবে কি না।’

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্রের সঙ্গে সংসদীয় এলাকার ১ শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে হয়। দৈবচয়ন পদ্ধতিতে যাচাই-বাছাই কমিটির প্রধান ও জেলা রিটার্নিং কর্মকর্তা ফারাহ্ গুল নিঝুম স্বতন্ত্র প্রার্থীদের পক্ষে স্বাক্ষর করা ১০ জন ভোটারের মুঠোফোন ফোন দিয়ে স্বাক্ষর করেছেন কি না জানতে চান। তালিকায় গরমিল পাওয়ায় ঝালকাঠি-১ আসনে চার স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা